শিরোনাম
ত্রিশালে কবি নজরুল’র জন্মবার্ষিকী উদযাপনে প্যান্ডেল প্রস্তুতে পরিদর্শনে ইউএনও ত্রিশালে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় পৌরসভা চ্যাম্পিয়ন ময়মনসিংহে জাতীয় কবি নজরুল ইসলাম’র জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ত্রিশাল আ’লীগের বর্ষিয়ান নেতা ফজলে রাব্বী’র সহধর্মিণীর মৃত্যুবার্ষিকী আজ নকলায় কাঠের সাকু ভেঙ্গে বটবটি উল্টে আহত তিন ত্রিশালের সাবেক এমপি’র মৃত্যু বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন মেয়র আনিছ ত্রিশালে সয়াবিন তেল ও যানজট নিরসনে মোবাইল কোর্ট পরিচালনা ত্রিশালে দলের জন্য যোগ্য নেতা খোঁজে পেল জেলা স্বেচ্ছাসেবকলীগ আ’লীগ সরকার নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে বললেন, মেয়র আনিছ শব্দশরের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:০২ অপরাহ্ন

আ’লীগ সরকার নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে বললেন, মেয়র আনিছ

রিপোটারের নাম / ১১২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১১ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক-
ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ১৭তম প্রতিষ্ঠা বার্ষিকীর দুইদিন ব্যাপী অনুষ্ঠান মালার  ১১ মে বিকেলে দ্বিতীয় দিনে আলোচনা সভায় শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে ত্রিশাল পৌরসভার জননন্দিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ভারত থেকে দেশে এনে দিয়েছিলেন,তারই কন্যা ৯৬ সালে আওয়ামীলীগ সরকার গঠন করে ত্রিশালে কবির স্মৃতিময় স্থান ত্রিশালে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে দিয়েছেন।

মেয়র তার বক্তব্যে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠায় সুচনার অতীত স্মৃতিকথা টেনে আরো বলেছেন, প্রয়াত রাষ্টপ্রতি জিল্লুর রহমান, সাবেক প্রয়াত ভূমি প্রতিমন্ত্রী রাশেদ মোসারফসহ তখনকার সময়ে ছয় জন মন্ত্রী ও স্থানীয় ত্রিশালের সাবেক সংসদ সদস্য প্রয়াত অধ্যক্ষ আব্দুল রশিদ সমন্বয়ক হয়ে বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের ব্যানারে এক সাথে কাজ করে স্থানীয় জনগনের কাছ থেকে দশ একর জমি সংগ্রহ করে আজকের এই বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করে গেছেন।

এই বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক মান উন্নয়নে আরো পরিধি বৃদ্ধি করণে মঞ্চে উপস্থিত প্রধান অতিথি শিক্ষা মন্ত্রী ডাঃ দিপু মনি এমপির কাছে এই দাবী জানান।

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. সৌমিত্র শেখরের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় রেজিস্টার কৃষিবিদ ড. হুমায়ুন কবীরের সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড.এ,এস,এম মাকসুদ কামাল, কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক জালাল উদ্দিন।

এর আগে অনুষ্ঠানের  প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডাঃ দিপুমনি প্রশাসনিক ভবনের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে সাতটি উন্নয়নমূলক কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ