একজন স্বাগতা ভট্টাচার্য !

0
486

খাইরুল অালম রফিক ঃ
মাত্র দুই মাস আগে ময়মনসিংহের ত্রিশাল সার্কেলে এএসপি হিসাবে যোগদান করেছেন স্বাগতা ভট্টাচার্য । ইতিমধ্যে তিনি দক্ষতা, সততা, সরকারের ভাবমূর্তি রক্ষায় কর্তব্যনিষ্ঠা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিতে বিশেষ ভূমিকা রাখছেন। ময়মনসিংহ রেঞ্জ পুলিশের ত্রিশাল সার্কেলে তিনিই প্রথম নারী, যিনি এ পদে আসীন হয়েছেন। সার্কেলের আওতাধীন ত্রিশাল ও ফুলবাড়িয়া থানা এলাকায় ইতিমধ্যে তিনি দক্ষতা, সততা, সরকারের ভাবমূর্তি রক্ষায় কর্তব্যনিষ্ঠা ও আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নতিতে বিশেষ ভূমিকা রাখছেন।
মাদক ব্যবসায়ীদের গ্রেফতারসহ মাদক সংশ্লিষ্টদের বিরুদ্ধে অভিযান,নারী নির্যাতন মামলার তদারকি, থানার মামলার আইওদের নিয়ে ঘটনাস্থল পরিদর্শন, কিশোর গ্যাং, সামাজিক ও মানবিক অবক্ষয় রুখতে মাঠ পর্যায়ে কাজ করেন এএসপি ত্রিশাল (সার্কেল) স্বাগতা ভট্টাচার্য । সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে অভিভাবক সমাবেশ ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভাসহ নানা কর্মকান্ড করে যাচ্ছেন । ফলে অভিভাবকদের মধ্যে ফিরেছে স্বস্তি।
অভিভাবকদের সমন্বয়ে জেলার শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অভিভাবক সমাবেশ এবং মাদক, জঙ্গিবাদ, বাল্যবিবাহ, ইভটিজিং, যৌতুকবিরোধী জনসচেতনতামূলক সভা ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং সভা করছেন নিয়মিত।
এএসপি স্বাগতা ভট্টাচার্য অভিভাবকদের সন্তানের প্রতি সতর্ক দৃষ্টি রাখারও আহ্বান জানিয়ে বলেন, সন্তানরা কোথায় যায়, কি করে, ঠিকমতো স্কুলে যায় কি-না, নিয়মিত পড়াশোনা করে কি-না, আড্ডাবাজি করে কি-না সে সম্পর্কে খোঁজখবর রাখুন।
ত্রিশাল পৌর মেয়র আনিছুজ্জামান আনিছ জানান, এএসপি স্বাগতা ভট্টাচার্য দক্ষতা ও পেশাদারিত্বের সাথে আইন-শৃঙ্খলা রক্ষার মত গুরু দায়িত্ব পালন করছেন। বিশেষ করে নির্যাতিত নারী ও শিশুদের সুরক্ষায় তিনি অনবদ্য ভূমিকা রাখছেন। তার পেশাগত দক্ষতা ও যোগ্যতা নারীর ক্ষমতায়নের ক্ষেত্রে যোগ করেছে এক নতুন মাত্রা।
সূত্র ঃ বিডি২৪ লাইভ

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন