জীবনটাই জনগনের জন্য তৈরী করে নিয়েছি;আব্দুল মতিন সরকার

0
760

স্টাফ রির্পোটারঃ ময়মনসিংহ জেলা আওয়ামীলীগে এক যুগ নেতৃত্ব দেওয়া সফল সাধারণ সম্পাদক, সাবেক এমপি,দু’বারের নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল মতিন সরকার বলেছেন, জীবনটাই জনগনের জন্য তৈরী করে নিয়েছি।
তিনি গত ৩সেপ্টেম্বর উপজেলা পরিষদ কার্যালয় অফিস কক্ষে কর্মরত অবস্থায় স্থানীয় সাংবাদিকদের সাথে স্বাক্ষাতকালে এসব কথা বলেন।

পরে বিশ্বের মহামারি নভেল করোনা ভাইরাস বাংলাদেশে সংক্রমণ বৃদ্ধিকালে লকডাউন থাকা অবস্থায় কঠিন সময় গুলোতে সবসময় অফিস করে বিভিন্ন ইউনিয়নে ত্রাণ সামগ্রী বিতরণে উপস্থিত থাকার বিষয়টি জানতে চাইলে তিনি জানান, মহান স্বাধীনতা সংগ্রামে পাক সেনাদের বিরোদ্ধে যুদ্ধ করেছি, ছাত্র নেতৃত্ব থেকে শুরু করে জেলা আওয়ামীলীগের নেতৃত্ব দিতে গিয়ে বহুবার সরাসরি আমার বুকে বন্দুকের নল ধরতে দেখেছি!তবুও ভয় পায়নি। মিথ্যা মামলায় কারা নির্যাচিত হয়েছি ভয় পায়নি। আর অদৃশ্য একটি ভাইরাসের কারণে কি করে ভয় করবো?
আমি আমার জীবন জনগনের সেবার জন্য তৈরী করে নিয়েছি। জনগনের সেবায় যে কোন কাজ করতে জীবন বাজী রেখে কাজ করতে পারি। উপজেলা পরিষদ চেয়ারম্যান আরো বলেন, ২০০১ সালে দলের ক্লান্তি কালে ত্রিশাল আসন থেকে জনগন আমাকে ব্যাপক ভোটে এমপি নির্বাচিত করেছিল। বিরোধী দলের এমপি হয়ে ও জেলা আওয়ামীলীগের দায়িত্ব পালন করে জেলার সকল সংগঠনকে সু-সংগঠিত করাকালে বার বার আমার উপর হামলা হয়েছে।
তখনকার সময় বিএনপি ক্যাডারদের দ্বারা আমার বাসায় লক্ষ করে গুলি করা হয়েছিল। এসপি কুহিনুরের বন্দুকের নল ছিল আমার বুকের দিকে। বুক পেতে দিয়েছি ভয় করিনি। শত শত নেতা কর্মী মিথ্যে মামলার স্বিকার হয়েছিল। তাদেরকে সাহস জুগিয়ে সংগঠনকে উৎজ্জিত করে রেখেছিলাম। জনগনকে ভালোবেসে অন্যায়ের প্রতিবাদ করেছি। নেতা কর্মী নিয়ে সরাসরি রাজপথে নেমেছি তখনো জীবনের ভয করিনী। যতদিন বেঁচে থাকবো ততদিন জনগনের জন্য জীবন বাজী রেখেই পাঁশে থাকতে চাই। বঙ্গবন্ধুর কন্যা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার মহাপরিকল্পনা এগিয়ে নেওয়া উন্নত বাংলাদেশের সহযোদ্ধা হয়ে কাজ করে বঙ্গবন্ধুর আদর্শ বুকে নিয়ে বেঁচে থাকতে চাই।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন