তারাকান্দায় বরাদ্দ নিয়ে অনিয়মের কোন সত্যতা পায়নি তদন্ত কর্মকর্তা

0
402

ময়মনসিংহ প্রতিনিধি: ময়মনসিংহের তারাকান্দা উপজেলায় আমন মৌসুমে বন্ধ মিলে বরাদ্দ, ধান/চাল সংগ্রহে অনিয়ম ও লাগামহীন দুর্নীতির অভিযোগের কোন সত্যতা পাননি তদন্ত সংশ্লিষ্ট কর্মকর্তারা।
তথ্য সূত্রে জানা যায়, বেশ কয়েকবার অভিযোগের পরিপ্রেক্ষিতে খাদ্য অধিদপ্তরের পক্ষ থেকে ময়মনসিংহের তারাকান্দা খাদ্য গুদামে পরিদর্শনে আসেন অধিদপ্তর কর্তৃক গঠিত তদন্ত কমিটি।
তদন্ত কমিটি খাদ্য গুদামসহ অভিযোগে উল্লেখিত মিল গুলো পরিদর্শন কওে অভিযোগের কোন সত্যতা খোঁজে পাননি। যার ফলে অভিযোগকারীরা ক্ষুব্দ হয়ে সুকৌশলে সাবেক তারাকান্দা খাদ্য গুদাম কর্মকর্তা মাকসুদুর রহমান লিটন ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো: উবায়দুর রানাকে বদলি করিয়ে দেন।
ভুক্তভোগী সাবেক তারাকান্দা খাদ্য কর্মকর্তা মাকসুদুর রহমান লিটন বলেন, একটি চক্র প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে হয়রানি করে আসছিল। আর তারা সেই কৌশলে আমার বিষয়ে ভ্রান্ত ধারণা দিয়ে বদলি করে ফেলে। তদন্তকারী কর্মকর্তারা বারবার পরিদর্শন করেও আমার বিষয়ে কোন অভিযোগের সত্যতা পায়নি।
তদন্তের বিষয়ে আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক তপন কুমার দাস জানান, বিভিন্ন অনিয়মের অভিযোগে আমি তারাকান্দা খাদ্য গুদাম ও বিভিন্ন মিল পরিদর্শন করেছি, কিন্তু কোথাও কোন অভিযোগকৃত তথ্যেও সত্যতা খোঁজে পায়নি। আর এ তদন্তের বিষয়ে কোন সংবাদ মাধ্যমে কোন সাক্ষাৎকারও দেয়নি।
তারাকান্দার সাবেক উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো: উবায়দুর রানা বলেন, তারাকান্দা খাদ্য গুদাম পরিদর্শনে খাদ্য অধিদপ্তরের ডিজি স্যার, অ্যাডমিন স্যার ও আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক স্যার এমনকি তদন্ত কমিটি খাদ্য শস্যের মজুদ, ক্রয়ের সকল সরকারি বিধি/ নির্দেশ এমনকি খাদ্য শস্যের মান দেখে সন্তুষ্ঠি প্রকাশ করেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন