শিরোনাম
ত্রিশালে মৎস্য আহরণোত্তর সেবা কেন্দ্র উদ্বোধন ত্রিশাল থানা রোডে মহাদুর্ভোগ নিরসন করলেন মেয়র আনিছ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে নকলায় আনন্দ মিছিল বানভাসি মানুষের সহায়তায় ত্রিশালের বিভিন্ন সংগঠন, সহযোগীতায় সমাজসেবীরা ত্রিশাল পৌরসভার প্রায় সাড়ে ৪৩ কোটি টাকার বাজেট ঘোষণা নিহত সাংবাদিক রতনের স্মরণে ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের মিলাদ ও দোয়া মাহফিল ত্রিশাল আ’লীগে লাখো মানুষের প্রত্যাশা রয়েছে মেয়র আনিছকে নিয়ে নওগাঁর মহাদেবপুরে হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে অশালীন বাক্য পোস্ট করার অপরাধে আটক-১ ত্রিশালে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক মতবিনিময় শরীয়তপুর জেলা যুব মহিলালীগের কর্মীসভা: জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৩:৩৭ অপরাহ্ন

ত্রিশালের সাবেক এমপি’র মৃত্যু বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন মেয়র আনিছ

রিপোটারের নাম / ১২২ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ১৪ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক-

আজ ১৪ই মে ময়মনসিংহ জেলার ত্রিশাল আসন থেকে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর প্রথম জাতীয় সংসদ সদস্য অধ্যক্ষ আব্দুর রশিদের আজ মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন,ত্রিশাল পৌরসভার জননন্দিত মেয়র, সাবেক থানা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক,উপজেলা যুবলীগের দু’বারের নির্বাচিত সভাপতি আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

এই প্রয়াত এমপির মৃত্যু দিবসে মেয়র পল্লী সংবাদকে মুঠোফোনে কথা বলে
তাঁর বিদায়ী আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন,
বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭৩ সালে ৩০ বছর বয়সে ময়মনসিংহ -৭ ত্রিশাল আসন থেকে সবচেয়ে কম বয়সে জাতীয় সংসদ নির্বাচিত হন প্রয়াত অধ্যক্ষ আব্দুর রশিদ।

বঙ্গবন্ধু আস্থাভাজন এই কনিষ্ঠ এমপি বড় স্বপ্ন নিয়ে যখন ত্রিশাল থেকে নির্বাচিত হয়ে এলাকার মানুষের জন্য উন্নয়ন করার কাজ করে যাচ্ছিলেন ঠিক এই সময় ১৯৭৫ সালে বঙ্গবন্ধু ও তাঁর সপরিবারকে হত্যা করা হয়।
এই কষ্ট সইতে না পেরে সাবেক এমপি রাজনীতি ছেড়ে আগের পেশা ত্রিশাল নজরুল ডিগ্রী কলেজের প্রভাষক হিসেবে যোগ দেন। ১৯৮৬ সালে কলেজের অধ্যক্ষ হিসেবে দায়িত্ব পেয়ে ১৭ বছর বঙ্গবন্ধু আদর্শ নীরবে বুকে লালন করে ২০০৩ সালে অবসরে গিয়েছেন।
এর মাঝে জাতীয় কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করতে অগ্রণী ভূমিকা ছিল তাঁর।

২০১৭ সালে ১৪ মে ত্রিশালের সবাইকে কাঁদিয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে জাতীয় সংসদ ও দলের প্রধান শোক প্রকাশ করেছিল। প্রিয় নেতা ও শিক্ষককে হারিয়ে সারা এলাকায় নেমে ছিল শোকের কালো ছায়া। সেই দিনটি স্বরণ করে আজকের এই দিবসে বিনম্র শ্রদ্ধার সাথে তাঁর বিদায়ী আত্মার প্রতি শান্তি কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ