শিরোনাম
ময়মনসিংহ মহানগর যুব মহিলা লীগ কতৃক প্রধানমন্ত্রীর জন্মদিন পালন ত্রিশালে পূজা উদযাপন কমিটির সাথে ওসি মাঈন উদ্দিনের মতবিনিময় ত্রিশালে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করলেন ব্লাড ডোনার্সগ্রুপ আলোর দিশারী যুব সংঘ কতৃক গাছে গাছে কুরআন হাদীসের বাণী ত্রিশালে মুজিব শতবর্ষ উপলক্ষে প্রীতি ফুটবল টুর্ণামেন্ট অনুষ্ঠিত ত্রিশালে কবি নজরুলের ৪৫তম মৃত্যুবার্ষিকী পালন করলেন পাশে দাঁড়াও সংগঠন ত্রিশালে ব্লাড ডোনার্স গ্রুপের ২য় প্রতিষ্ঠা বার্ষিকী পালন টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশ দল ঘোষণা:দলে নেই তামিম নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়লাভ করায়, বাংলাদেশ দলকে সংস্কৃতি প্রতিমন্ত্রীর অভিনন্দন মমিসিঙ্গা মাহমুদুল্লাহর চা’রে সিরিজ জয়
বুধবার, ২৯ সেপ্টেম্বর ২০২১, ১২:৪৫ পূর্বাহ্ন

ত্রিশালে অসহায়দের জন্য প্রধানমন্ত্রীর ঘর উপহার ইনসাফের ভিত্তিতে বন্টন

রিপোটারের নাম / ১৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বুধবার, ১৪ জুলাই, ২০২১

প্রতিবেদক (শাহ আহসান হাবিব বাবু)ঃ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় দরিদ্রদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর ঘর উপহার এবং ইনসাফের ভিত্তিতে সুষ্ঠু বন্টন করেছে উপজেলা প্রশাসন খুশি আমজনতা।

এই উপজেলায় ২০২০-২০২১ অর্থবছরে “খ- শ্রেনীর ভূমিহীন”(যাদের জমি আছে ঘর নেই) তাদের জন্য ৫৬ টি গৃহ নির্মাণ করা হয়েছে। প্রতিটি ঘরের নির্মাণের জন্য বাজেট বরাদ্দ করা হয়েছিল ১লক্ষ ২০ হাজার টাকা।

উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে প্রদত্ত কমিটি এই কাজটি বাস্তবায়ন করেছে অতি সতর্কতার সাথে। ঘর নির্মাণে গুনগত মান কঠিন ভাবে তদারকি করা হয়েছে বলে সকলেই সন্তোষ প্রকাশ করেছে।
এ ক্ষেত্রে একজন অসহায় ব্যক্তির প্রথমত ইউপি চেয়ারম্যান এবং ইউনিয়ন (ভূমি)সহকারী কর্মকর্তা সঙ্গে আবেদনকারীদের বাসস্থান এবং অবস্থা সরেজমিনে পরিদর্শন করে প্রতিবেদন দাখিল করে। পরবর্তীতে সহকারী কমিশনার (ভূমি) এবং উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক পুনরায় পরিদর্শনের মাধ্যমে উপকারভোগী পুনঃযাচাই করা হয়।

উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে অতি দরিদ্র এবং একইসাথে বিধবা,স্বামী পরিত্যক্তা ও নিকটজন কর্তৃক অবহেলিত ও নিরাশ্রয় বয়স্ক ব্যাক্তিদেরা প্রাধান্য পেয়েছে।

সর্বশেষ বাস্তবায়ন কমিটির সভার মাধ্যমে উপকারভোগী চুড়ান্ত করেন।এগারটি ইউনিয়ন ও পৌরসভার মধ্যে উক্ত ঘর সমূহ নির্মাণ হয়েছে।

ত্রিশালবাসী মাননীয় প্রধানমন্ত্রী,জেলা প্রশাসক সাবেক, বর্তমান,উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ত্রিশালসহ সকল কর্মকর্তা কর্মচারীদের মোবারকবাদ জানিয়েছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ