শিরোনাম
ত্রিশালে কবি নজরুল’র জন্মবার্ষিকী উদযাপনে প্যান্ডেল প্রস্তুতে পরিদর্শনে ইউএনও ত্রিশালে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় পৌরসভা চ্যাম্পিয়ন ময়মনসিংহে জাতীয় কবি নজরুল ইসলাম’র জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ত্রিশাল আ’লীগের বর্ষিয়ান নেতা ফজলে রাব্বী’র সহধর্মিণীর মৃত্যুবার্ষিকী আজ নকলায় কাঠের সাকু ভেঙ্গে বটবটি উল্টে আহত তিন ত্রিশালের সাবেক এমপি’র মৃত্যু বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন মেয়র আনিছ ত্রিশালে সয়াবিন তেল ও যানজট নিরসনে মোবাইল কোর্ট পরিচালনা ত্রিশালে দলের জন্য যোগ্য নেতা খোঁজে পেল জেলা স্বেচ্ছাসেবকলীগ আ’লীগ সরকার নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে বললেন, মেয়র আনিছ শব্দশরের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:৪৬ অপরাহ্ন

ত্রিশালে ভিক্ষুক আবুল কালামের দাফনের দায়িত্ব নিয়েছেন মেয়র আনিছ

রিপোটারের নাম / ৪০০ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : শনিবার, ৭ আগস্ট, ২০২১

স্টাফ রিপোর্টার//
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় সুতিয়া নদীর উপর মৃত্যুবরণকারী ভিক্ষুক আবুল কালামের দাফনের যাবতীয় খরচের দায়িত্ব নিলেন, ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।
৭জুন ভোরে আবুল কালামের মৃত্যুর সংবাদ পেয়ে মেয়র ৬নং ওয়ার্ড কাউন্সিলর আলমগীর খানসহ অন্যান্য কাউন্সিলরদের এই মৃত ব্যক্তির খোঁজ খবর নিতে বলেন। পরে মেয়র তাঁর নিজস্ব অর্থায়নে মরহুম ব্যক্তির দাফনের যাবতীয় খরচাদি বহন করে পৌর কবরাস্থানে দাফনের সিদ্ধান্ত গ্রহন করেন।
জানাযায়, এই মরহুম ব্যক্তি আবুল কালাম ত্রিশাল পৌরসভার ৫নং ওয়ার্ডে ঋষিপাড়ায় সনাতন ধর্মে জন্ম । পরে পরিবারের সবকিছু ছেড়ে ইসলাম ধর্ম গ্রহন করেন। কর্মজীবনে ছিলেন, ত্রিশালের আলোচিত পাউয়ার টিলার মিস্ত্রী। কর্মজীবনে থাকাবস্থায় এক কঠিন অসুখে একটি পা কেটে ফেলতে হয় তার। অভাবের তারনায় অবশেষে ভিক্ষাভীতির পেশা বেছে নিতে হয় তাকে। সুতিয়া নদীর ব্রীজের উপর গত দু’বছর যাবত ধরে ভিক্ষা করে দিনাতিপাত করছিলেন এই ব্যক্তি। অবশেষে সুতিয়া নদীর ব্রীজেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এ বিষয়ে পৌরসভার মেয়রের সাথে কথা বললে, তিনি জানান, এই আবুল কালাম সনাতন ধর্ম থেকে ইসলাম ধর্ম গ্রহন করার পর আমার ব্যক্তিগত ও পৌরসভার পক্ষ থেকে তাঁর চিকিৎসার জন্য নগদ অর্থনৈতিক সহায়তা ও ত্রাণ সামগ্রী দিয়েছি। আজ সে মৃত্যুবরণ করেছে তার দাফনসহ যাবতীয় খরচাদির ভার আমি নিয়েছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ