শিরোনাম
ত্রিশালে শহিদ বুদ্ধিজীবী প্যারী মোহন আদিত্যের স্মরণ সভা ত্রিশালে শেখ ফজিলাতুন্নেসা মুজিবের জন্মবার্ষিকী পালিত ত্রিশালে শেখ কামালের জন্মবার্ষিকী পালন শোকাবহ আগস্টে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন ত্রিশালের মেয়র আনিছ জাতীয় নেতা আব্দুর রাজ্জাকের জন্মদিনে গোসাইরহাটে যুবলীগ নেতা বাবলু মৃধার উদ্যোগে দোয়া ও মিলাদ মহাসড়কে থ্রী হুইলার বন্ধে কোন প্রকার আপোষ নেই -ওসি মাইন উদ্দিন ত্রিশাল উপজেলা আ’লীগের বর্ধিত সভা অনুষ্ঠিত ত্রিশালে মহাসড়কে দুর্ঘটনা নিরসনে  নিষিদ্ধ যানবাহন বন্ধে ওসি মাইন উদ্দিন  ত্রিশাল মানুষের এখন একটি চাওয়া মেয়র আনিছকে এমপি হিসেবে দেখার নকলায় গাঙচিল এর আহ্বায়ক কমিটি গঠন
রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন

ত্রিশালে মহাসড়কে দুর্ঘটনা নিরসনে  নিষিদ্ধ যানবাহন বন্ধে ওসি মাইন উদ্দিন 

রিপোটারের নাম / ৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : রবিবার, ৩১ জুলাই, ২০২২

ফকরুদ্দীন আহমেদঃ

ময়মনসিংহের ত্রিশাল উপজেলায় বার বার সড়ক দূর্ঘটনায় মানুষের প্রাণহানী নিয়ে, মহাসড়কে যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা রোধে নানা প্রদক্ষেপ নিয়েছেন ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মোঃ মাইন উদ্দিন।
রবিবার (৩১ জুলাই) সকালে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা সড়ক নিরাপত্তা কমিটির সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তারুজ্জামানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক। বিশেষ অতিথি ছিলেন, ময়মনসিংহ জেলা পুলিশ সুপার মোহাঃ আহমার উজ্জামান পিপিএম সেবা, ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ, সহকারী কমিশনার (ভূমি) ত্রিশাল হাসান আব্দুল্লাহ আল মাহমুদ, ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মোঃ মাইন উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব আবুল কালাম, সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেনসহ উপজেলা আওয়ামী লীগ, সওজ এর প্রতিনিধি, বিআরটিএ এর প্রতিনিধি, উক্ত কমিটির সম্মানিত সদস্যবৃন্দ, বিভাগীয় কর্মকর্তা, মোটর মালিক সমিতি, সিএনজি/ অটোরিকশা মালিক সমিতি ও সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন নেত্রীবৃন্দ,  প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক ও সুশীল সমাজ উপস্থিত ছিলেন। উক্ত সভায় সর্বসম্মতিক্রমে গৃহীত সিদ্ধান্ত নিন্মরুপ- (১) ঢাকা ময়মনসিংহ মহাসড়কের ত্রিশাল অংশে সকল ধরনের থ্রি হুইলার চলাচল বন্ধ থাকবে। (২) ঢাকা ময়মনসিংহ মহাসড়ক এর ত্রিশাল অংশে ফুট ওভার ব্রিজের নিচে মহাসড়কে রোড ডিভাইডারে গ্রীলের ব্যারিকেড নির্মান করা হবে।(৩) ঢাকা ময়মনসিংহ মহাসড়কের কাটা অংশ পূনঃ নির্মানসহ এই অপরাধ পুনরায় সংগঠিত হলে সনাক্তপূর্বক নিয়মিত মামলা দায়েরের সিদ্ধান্ত গৃহীত হয়। (৪) মহাসড়কের অবৈধ বাজার ও দোকান পাট উচ্ছেদ করা হবে। (৫) ত্রিশাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ফুটওভার ব্রীজ নির্মানের সিদ্ধান্ত গৃহীত হয়।(৬) ড্রাইভিং লাইসেন্সসহ সড়ক পরিবহন সংক্রান্ত সংশ্লিষ্ট অপরাধ নিয়ন্ত্রণে সপ্তাহে ২ দিন সহকারী কমিশনার (ভূমি) এর  নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হবে। (৭) ত্রিশাল বাসস্ট্যান্ড সংলগ্ন ঢাকা ময়মনসিংহ মহাসড়ক এর ঢাকা রোডে বাস স্ট্যান্ড  নির্মানের সিদ্ধান্ত গৃহীত হয়।
এই সিদ্ধান্তের আলোকে সভা শেষ করেই ত্রিশাল থানা অফিসার ইনচার্জ মোঃ মাইন উদ্দিন সড়ক দূর্ঘটনারোধ এবং মহাসড়কে নিরাপত্তার কথা চিন্তা করে থানার অন্যান্য সদস্য নিয়ে সরাসরি ছুটে যান দরিরামপুর মোড় বাসস্ট্যান্ড এলাকায় । থ্রী হুইলার ও নিষিদ্ধ যানবাহন বন্ধে সবাইকে জানান দেন যে, আর চলছে না মহাসড়কে থ্রী হুইলার ও নিষিদ্ধ যাহবাহন । মটর সাইকেল চালাতে হলে সঠিক কাগজ পত্র ও হেলমেট পড়ে চালাতে হবে । লাঠি দিয়ে  কোন গাড়ী আটকিয়ে জ্যাম সৃষ্টি করে চাঁদা আদায় করলে সে যেই হউক তার বিরোদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। নজরুল কলেজ গেইট এলাকায় অবৈধ ভাবে আর কোন দোকানপাট বসবে না বলে  সকল দোকানদারকে জানিয়ে দিয়েছেন। এই অভিযান সবসময় অব্যাহত থাকবে বলে ত্রিশাল থানার জনবান্ধব ওসি সবাইকে অবগত  করেছেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ