শিরোনাম
ত্রিশালে কবি নজরুল’র জন্মবার্ষিকী উদযাপনে প্যান্ডেল প্রস্তুতে পরিদর্শনে ইউএনও ত্রিশালে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় পৌরসভা চ্যাম্পিয়ন ময়মনসিংহে জাতীয় কবি নজরুল ইসলাম’র জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ত্রিশাল আ’লীগের বর্ষিয়ান নেতা ফজলে রাব্বী’র সহধর্মিণীর মৃত্যুবার্ষিকী আজ নকলায় কাঠের সাকু ভেঙ্গে বটবটি উল্টে আহত তিন ত্রিশালের সাবেক এমপি’র মৃত্যু বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন মেয়র আনিছ ত্রিশালে সয়াবিন তেল ও যানজট নিরসনে মোবাইল কোর্ট পরিচালনা ত্রিশালে দলের জন্য যোগ্য নেতা খোঁজে পেল জেলা স্বেচ্ছাসেবকলীগ আ’লীগ সরকার নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে বললেন, মেয়র আনিছ শব্দশরের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী
শুক্রবার, ২০ মে ২০২২, ১১:১৬ অপরাহ্ন

ত্রিশালে সকল মানুষ বলে মেয়র আনিছ আওয়ামীলীগের নেতা

রিপোটারের নাম / ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩১ মার্চ, ২০২২

 

নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশের ইতিহাস আর ঐতিহ্যের আরেক নাম ময়মনসিংহের ত্রিশাল উপজেলা।

এই উপজেলাটি বাংলাদেশ স্বাধীন হওয়ার পর থেকে আওয়ামীলীগের অঞ্চল বলে সর্বদলের স্বীকৃত।

১৯৮০সালের পর মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ কখনো ছাত্রলীগ, কখনো যুবলীগ, কখনো আওয়ামীলীগের দায়িত্ব পালন করে বিভিন্ন সময় প্রতিষ্ঠা করেছেন হাজার হাজার নেতা কর্মী।

সময়ের পরিবর্তে অনেক ছোটরা বড় হয়েছেন, দল রয়েছে সরকারে ক্ষমতার দায়িত্ব পালা বদল হচ্ছে ত্রিশালের ইতিহাস না জানা বহু কর্মী বিভিন্ন গ্রুপে যুক্ত হয়ে প্যানা পোষ্টারে বিশ্বাসী হয়ে হই হোল্লোল করে দৌঁড়াচ্ছেন। অনেকের ভাগ্যকেই করে নিচ্ছেন পরিবর্তন।

১৯৭৫সালের পর ১৯৯৫সালের আগে আওয়ামীলীগ করা যে কত কঠিন ছিল যারা নেতৃত্ব দিয়েছেন তারাই জানেন। এই সময়ের নেতা ছিলেন ত্রিশাল পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ। আজ অনেকই বলে ফেলেন মেয়র আনিছ আওয়ামীলীগের কিছু কি হবে? আবার হাজার হাজার ত্যাগী নেতাদের অভিমান নিয়ে বলতে দেখা যায় মেয়র আনিছ না থাকলে ত্রিশাল আওয়ামীলীগের বিশাল অর্জন অনেক আগেই বেস্তে যেতো।

এই মেয়র আনিছ ও তাঁর পরিবার দলের সবচেয়ে খারাপ সময় গুলো জীবন চলার পথে অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে দলের দায়িত্ব পালন করেছেন। ত্রিশালে সর্বমহলে বিশাল ক্ষোভ যে মেয়র আনিছ তার সারা পরিবার আওয়ামীলীগ করেছেন মামলা হামলার শিকার হয়েছেন অর্থনৈতিক ক্ষতিগ্রস্ত হয়েছেন যে পরিবার আওয়ামীলীগ পরিবার বলে আপমর জনতা জানে সেই পরিবারের সন্তান জননেতা মেয়র আনিছকে ছিটকে ফেলতে একটি মহল দীর্ঘদিন যাবৎ উঠে পড়ে লেগেছে।
আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতাদের উলট পালট বুঝ দেওয়া হচ্ছে বার বার। বাস্তবে মেয়র আনিছের ত্যাগ নিয়ে কখনো দলের উচ্চ মহলের আলোচনায় কতটুকু জনপ্রিয়তা, নেতৃত্বের ফাইলটি কখনো টেবিলে উঠেনি।

মেয়র আনিছ প্রবীণদের কাছে গ্রহণযোগ্য, নবীনদের প্রিয় পাত্র হিসেবে শুধু ত্রিশালে নয় সারা জেলার হাতে গোনা কয়েকজন গুণি ব্যক্তিদের একজন।

মেয়র আনিছ সরকারের উন্নয়নমূলক কাজে শতভাগ সফল। দলের প্রতি রয়েছে বিশাল মায়া তাইতো দলের হাজারো নেতা-কর্মীদের ছাতার ছায়ার মত ছায়া দিচ্ছেন। মেয়র আনিছ বঙ্গবন্ধু মুজিবের আদর্শে জীবন পরিচালনা করেন দলের প্রতি রয়েছে অন্ধ বিশ্বাস যে কোন সময় দল তাকে দায়িত্ব দিবেন এটা তাঁর বিশ্বাস ত্রিশাল আওয়ামীলীগকে পূর্ণগঠন করতে।

মেয়র আনিছ জননেত্রী শেখ হাসিনার প্রতি রয়েছে তাঁর অফুরন্ত শ্রদ্ধা ও বিশ্বাস, যে কোন সময় কঠিন নির্দেশের অপেক্ষায় বসে আছেন ১৯৯৫সালের আগের মত করে দলের দায়িত্ব পেয়ে ত্যাগী নেতাদের জাগ্রত করবেন।

ত্রিশাল অঞ্চলের মানুষ গুলোর কাছে তাঁর রয়েছে পেছনে নেতৃত্বের দেওয়ার দিন গুলোর বিশ্বাসের মহাশক্তি ও বলয়। একডাকে ছুটে আসবে লাখ জনতা। মেয়র চলার পথে সকল মানুষ বলে থাকে আওয়ামীলীগের মেয়র আনিছ যাচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ