ত্রিশাল আওয়ামীলীগে একজন নিবেদিত প্রাণ কামরুজ্জামান রুবেল

0
318

কামরুজ্জামান মিনহাজ, ময়মনসিংহ
ময়মনসিংহের ত্রিশালে একজন নিবেদিত প্রাণ আওয়ামীলীগের কর্মী মোঃ কামরুজ্জামান রুবেল। বিগত ২৫ বছর যাবৎ ময়মনসিংহ বিভাগের প্রত্যেকটি জেলা উপজেলা যেখানে শুনেন আওয়ামীলীগের সভা সমাবেশ পাগলের মতো ছুটে যান নেতাদের বক্তব্য শুনতে। নৌকা পাগল হওয়ায় জীবন জীবিকার জন্য নানা রকম কাজ করেছেন কিন্তু কোথাও স্থায়ী হতে পারেননি। দল ও দলের প্রতিক নৌকার প্রতি তার রয়েছে অকুন্ঠ ভালবাসা। রয়েছে দলীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি অগাধ আস্থা। আওয়ামীলীগ তথা নৌকা সমর্থক কোন মানুষের বিপদের কথা শুনতে পেলে ছুটে যান একজন নেতার ভুমিকা নিয়ে। কনকনে শীত অথবা ঝড়ো আবহাওয়ার দিন কিংবা রাত নিজের কাজকর্ম ফেলে ছুটে যান বিপদগ্রস্থ আওয়ামীলীগ কর্মি-সমর্থক বা সাধারণ মানুষের কাছে। এলাকায় রয়েছে তার ব্যাপক জনপ্রিয়তা। নৌকা ও দলের প্রতি বাড়তি ভালবাসার কারণে বিএনপি জামায়াতের নানান ষড়যন্ত্রের শিকার হতে হয়েছে কামরুজ্জামান রুবেলকে। তারপরেও থেমে নেই তার চলার গতি। ত্রিশালের স্থানীয় ও সংসদ নির্বাচন সহ সকল নির্বাচনে সবার আগে নৌকা নিয়ে ছুটে চলেন তিনি। তিনি নৌকার তথা বঙ্গবন্ধুর একজন সৈনিক। দলের বিজয় মানেই তার নিজের বিজয়। তাই যেখানেই নির্বাচন সেখানেই তিনি ঝাপিয়ে পড়েন নৌকা নিয়ে প্রচারনায়। কামরুজ্জামান রুবেল বলেন, দলের প্রধান শেখ হাসিনার পরিকল্পনা অনুযায়ী প্রকৃত আওয়ামী লীগ নেতা কর্মিদের মূল্যায়ন ও সঠিক স্থানে বসালে বা দায়িত্ব পালনের সুযোগ দিলে আগামি ৫০ বছরেরও আওয়ামীলীগকে কেউ পেছনে ফেলতে পারবেনা। কিন্তু দলের তৃণমূলে ঢুকতে শুরু করেছে সুবিধাবাদীরা। দলের অনেক নেতাই মনে করেন, কামরুজ্জামান রুবেল এর মত নিবেদিত প্রাণ নেতা-কর্মিদের বেশি বেশি করে কাজে লাগাতে পারলে তৃণমূলে দলের শক্তি আরো বেড়ে যাবে। অথচ গত সম্মেলনে তাকে দেয়া হয়নি কোন পদ। এ নিয়ে তার কোন আক্ষেপ নেই। তিনি নৌকার জন্য কাজ করে যাবেন এটাই তার সাফল্য। তার আত্মতৃপ্তি তিনি আওয়ামী লীগকে ভালোবাসেন। স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ বলেন, কামরুজ্জামান রুবেল নৌকার জন্য নিবেদিত প্রাণ একজন কর্মি। তাকে অবশ্যই দল মূল্যায়ন করবে।
জানা গেছে, কামরুজ্জামান রুবেলের পিতা মৃত আব্দুল মতিন ত্রিশাল ৬নং সদর ইউনিয়নের ৫বার নির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন । তিনিও ছিলেন একজন আওয়ামীলীগের নিবেদিত কর্মী সমর্থক। কামরুজ্জামান রুবেল পিতার সার্নিধ্যে ছিলেন দীর্ঘদিন। বঙ্গবন্ধুকে ভালবেসে আওয়ামী লীগকে বুকে ধারন করে আছেন এবং আমৃত্যু তাই করার শেষ ইচ্ছা পোষণ করেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন অকুতোভয় সৈনিকের নাম কামরুজ্জামান রুবেল । দীর্ঘ ২৫ বছর ধরে ত্রিশাল আওয়ামীলীগের ছায়াতলে থেকে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার সংগ্রামে নিবেদিত প্রাণ। তার পিতা মৃত আব্দুল মতিন চেয়ারম্যানও ছিলেন একজন সমাজ হিতৈষী শালিস ব্যক্তিত্ব। সততা, নিষ্ঠা ও আন্তরিকতার জন্য ত্রিশাল উপজেলার মানুষের কাছে শ্রদ্ধার পাত্র ছিলেন তিনি। কামরুজ্জামান রুবেল বুকে সাহস নিয়ে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাঁর বিরোধীতাকারীদের বিরুদ্ধে সোচ্চার ভূমিকা পালন করছেন। তিনি আজীবন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃতে উন্নত বাংলাদেশ গড়ার সংগ্রামে নিবেদিত থাকতে চান। তার এই পথচলা কুসুমাস্তির্ন না হলেও সাহস নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন। তার জন্য রইল শুভ কামনা। এই দলের জন্য যারা নিবেদিত প্রাণ, আওয়ামীলীগ ও বঙ্গবন্ধু কে ভালোবেসে যারা দলের নাম ভাঙ্গিয়ে যারা কোনদিন ও অবৈধ ভাবে টাকা ইনকাম করার ইচ্ছে পোষন করে নাই, যারা এই দলকে ভালোবাসতে গিয়ে নীতির কাছে আদর্শকে বিসর্জন দেয়নি তিনিই কামরুজ্জামান রুবেল ।

কামরুজ্জামান রুবেল জানান, দীর্ঘদিন ধরে আওয়ামীলীগ রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে নিজ অবস্থান থেকে ত্রিশাল উপজেলাবাসীর খেদমত করার চেষ্টা করেছি। কতটুকু পেরেছি জানিনা তবে চেষ্টার কমতি ছিল না। আশা করি আগামী সময়েও সাধারণ মানুষের পাশে থাকার সুযোগ পাব।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন