ত্রিশাল আ’লীগ পূর্ণগঠন মানে মেয়র আনিছ!!

0
101

মোহাম্মদ আলীঃ
বাংলাদেশ আওয়ামীলীগ ময়মনসিংহ জেলা ত্রিশাল উপজেলায় দীর্ঘ একযুগের পুরনো আহবায়ক কমিটি তৃর্ণমূল নেতাদের হতাশা, সাংগঠনিক স্থবিরতা ও বিভিন্ন গ্রুপের সৃষ্টিতে বিশৃঙ্খলা পরিবেশ ফিড়ে এনে পূর্ণগঠন করতে যিনি দায়িত্ব পেলে যে কোন সময়ের চেয়ে সবচেয়ে শক্তিশালী সংগঠন হিসেবে পরিচিতি লাভ করবেন ত্রিশাল আওয়ামীলীগ তিনি হলেন, ত্রিশালের একমাত্র জনপ্রিয় নেতা সাবেক ছাত্রনেতা, সাবেক যুবনেতা, উপজেলা আওয়ামীলীগের সদস্য ত্রিশাল পৌরসভা থেকে পরপর তিনবার বিপুল ভোটে নির্বাচিত মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

এ নেতা তাঁর রাজনৈতিক জীবনে সারা উপজেলা ব্যাপী শৃঙ্খলা ও আদর্শবান একটা বিশাল কর্মীবাহিনী তৈরী করে রেখেছেন। যারা সামাজিক ভাবে সবার কাছে গ্রহনযোগ্য। এনেতার ৪০বছর রাজনৈতিক জীবনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক বানানোতে ব্যস্ত ছিলেন। পিতা বীরমুক্তিযোদ্ধা থানা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আবুল হোসেন চেয়ারম্যানের রক্তে উত্তেরাধিকারী হিসেবে মানব সেবা আর মানব ঐকে জননেতার স্থান দখল করে নিয়েছেন।

ত্রিশালে ১২টি ইউনিয়ন ও একটি পৌরসভা সবক’টিতেই জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন মেয়র আনিছ। ত্রিশাল আওয়ামীলীগ তথা অন্যান্য সহযোগী সংগঠনের দায়িত্ব পালনে সবচেয়ে বড় অবদান রয়েছে তাঁর পরিবারে। তাঁর আপন চাচা গুরু আবুল কালাম উপজেলা আওয়ামীলীগের সফল আহবায়কের দায়িত্ব পালন করেছেন, তাঁর এক ছোট ভাই উপজেলা ছাত্রলীগ ও যুবলীগ নেতা ছিলেন, আরেক ভাই উপজেলা ছাত্রলীগ ও নজরুল কলেজ ছাত্র সংসদ নেতা ছিলেন,আরেক ভাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করেছেন।ত্রিশাল আওয়ামীলীগের সবচেয়ে খারাপ সময় গুলো এই পরিবার নেতৃত্ব দিয়ে আওয়ামীলীগকে সু-সংগঠিত করে রেখেছেন। দলীয় গ্রুপিং আর কেন্দ্রীয় নেতাদের
কাছে মিথ্যা তথ্য উপস্থাপন এই পরিবারটিকে বার বার চেষ্টা করা হচ্ছে আওয়ামীলীগ থেকে ছিটকে ফেলে দিতে।
জনগনের সাপোর্ট এই পরিবারে ছিল বলেই সবচেয়ে জনপ্রিয়তা এই পরিবারের প্রতি রয়েছে। আগামীতে ত্রিশাল আওয়ামীলীগের কোন সফলতা এনে দিতে হলে এই পরিবার তথা মেয়র আনিছের অদ্বিতীয় কেউ নেই। আগামী দিনে ত্রিশালের জনগন মেয়র আনিছকে উপজেলা আওয়ামীলীগের সভাপতি হিসেবে দেখতে চায়।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন