শিরোনাম
ত্রিশাল ইউনিয়নে আ’লীগের দলীয় চেয়ারম্যান হতে হলে, দরকার জাকির হোসেন সরকারের ত্রিশালে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করলেন মেয়র আনিছ ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আহাম্মদ আলী বুলুর নির্বাচনী প্রচারনা ত্রিশালে শ্রমিক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন কানিহারী ইউপি চেয়ারম্যান প্রার্থী মোঃ ফরহাদ হোসেন অনিবন্ধিত নিউজ পোর্টাল বন্ধের নির্দেশ, হাইকোর্টে আপিল করলেন বনেক ত্রিশা‌লে বাংলা‌দে‌শের খবর প‌ত্রিকার প্রতিষ্ঠা বা‌র্ষিকী পা‌লিত ত্রিশালে রাজনৈতিক ভাবে হেয় করতে মেয়র আনিছের বিরুদ্ধে চক্রান্ত ত্রিশালের মঠবাড়ি ফুটবল ফাইনাল খেলা অনুষ্ঠিত ত্রিশালে বিরল রোগাক্রান্ত সালমানের পরিবারকে ঘর প্রদান
শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:৪০ অপরাহ্ন

ত্রিশাল পৌরসভায় বাজেট ঘোষণা

রিপোটারের নাম / ১১৪ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

ত্রিশাল পৌরসভার বাজেট ঘোষণা

ফকরুদ্দীন আহমেদ:
সামাজিক দূরত্ব বজায় রেখে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় ২০২১-২২ অর্থবছরের কোনরূপ কর বৃদ্ধি ছাড়াই ১১লাখ ৪হাজার ৮শত ৯৩ টাকা রাজস্ব উদ্বৃত্তসহ   ৩৩কোটি ৩৭লাখ ৮ শত ৯৩ টাকা বাজেট ঘোষণা করলেন পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

বৃহস্পতিবার (২৪জুন) দুপুরে পৌরসভা হলরুমে উন্মুক্ত বাজেট অধিবেশনের আয়োজন করা হয়। বাজেট বক্তব্যে পৌরসভার উন্নয়ন খাতে রাজস্ব খাতে ব্যয় উল্লেখ করে মেয়র বলেন, বাজেটে রাজস্ব খাতে ৫কোটি, ৪৯ লাখ ৮শত ৯৩ টাকা, গুরুত্বপূর্ণ  নগর উন্নয়ন প্রকল্পের আওতায় ৬ কোটি , এমজিএসপি প্রকল্পের আওতায় ১৫কোটি, জলবায়ু পরির্বতন প্রকল্পের আওতায় ৪কোটি, মশক নিধন ও করোনা প্রতিরোধ ১৮লক্ষ, বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় ৩ কোটি টাকাসহ ২৮কোটি ১৮লাখ টাকা উন্নয়ন খাতে আয় ধার্য্য করা হয়েছে। অপরদিকে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৩৭লাখ ৯৬হাজার টাকা। এই বাজেটে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২৮কোটি ১৮লাখ টাকা।
এবার ত্রিশার পৌরসভায়  বাজেট গত তিন বছরের আয় ব্যয় পর্যালোচনা করে এই বাজেট চুড়ান্ত করেন।

বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা পরিষদ চেয়ারম্যান সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, প্যানেল মেয়র রাশেদুল হাসান বিপ্লবসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা কর্মচারী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রিন্ট ও  ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। পৌর মেয়রের দক্ষ পরিকল্পনায়   কর্মকর্তা ও কর্মচারীদের প্রচেষ্ঠায় প্রণয়ন করা বাজেট অধিবেশনের সঞ্চালনা করেন, পৌর সচিব নজরুল ইসলাম। এই  বাজেটের উপর আলোচনা করে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ উপস্থিত বক্তারা জনবান্ধব বাজেট উল্লেখ করে মেয়রের প্রতি ভূয়সী  প্রশংসা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরির আরো সংবাদ