শিরোনাম
ত্রিশালে মৎস্য আহরণোত্তর সেবা কেন্দ্র উদ্বোধন ত্রিশাল থানা রোডে মহাদুর্ভোগ নিরসন করলেন মেয়র আনিছ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে নকলায় আনন্দ মিছিল বানভাসি মানুষের সহায়তায় ত্রিশালের বিভিন্ন সংগঠন, সহযোগীতায় সমাজসেবীরা ত্রিশাল পৌরসভার প্রায় সাড়ে ৪৩ কোটি টাকার বাজেট ঘোষণা নিহত সাংবাদিক রতনের স্মরণে ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের মিলাদ ও দোয়া মাহফিল ত্রিশাল আ’লীগে লাখো মানুষের প্রত্যাশা রয়েছে মেয়র আনিছকে নিয়ে নওগাঁর মহাদেবপুরে হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে অশালীন বাক্য পোস্ট করার অপরাধে আটক-১ ত্রিশালে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক মতবিনিময় শরীয়তপুর জেলা যুব মহিলালীগের কর্মীসভা: জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

ত্রিশাল পৌরসভায় বাজেট ঘোষণা

রিপোটারের নাম / ২২১ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

ত্রিশাল পৌরসভার বাজেট ঘোষণা

ফকরুদ্দীন আহমেদ:
সামাজিক দূরত্ব বজায় রেখে ময়মনসিংহের ত্রিশাল পৌরসভায় ২০২১-২২ অর্থবছরের কোনরূপ কর বৃদ্ধি ছাড়াই ১১লাখ ৪হাজার ৮শত ৯৩ টাকা রাজস্ব উদ্বৃত্তসহ   ৩৩কোটি ৩৭লাখ ৮ শত ৯৩ টাকা বাজেট ঘোষণা করলেন পৌরসভার মেয়র আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ।

বৃহস্পতিবার (২৪জুন) দুপুরে পৌরসভা হলরুমে উন্মুক্ত বাজেট অধিবেশনের আয়োজন করা হয়। বাজেট বক্তব্যে পৌরসভার উন্নয়ন খাতে রাজস্ব খাতে ব্যয় উল্লেখ করে মেয়র বলেন, বাজেটে রাজস্ব খাতে ৫কোটি, ৪৯ লাখ ৮শত ৯৩ টাকা, গুরুত্বপূর্ণ  নগর উন্নয়ন প্রকল্পের আওতায় ৬ কোটি , এমজিএসপি প্রকল্পের আওতায় ১৫কোটি, জলবায়ু পরির্বতন প্রকল্পের আওতায় ৪কোটি, মশক নিধন ও করোনা প্রতিরোধ ১৮লক্ষ, বার্ষিক উন্নয়ন কর্মসূচীর আওতায় ৩ কোটি টাকাসহ ২৮কোটি ১৮লাখ টাকা উন্নয়ন খাতে আয় ধার্য্য করা হয়েছে। অপরদিকে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫ কোটি ৩৭লাখ ৯৬হাজার টাকা। এই বাজেটে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২৮কোটি ১৮লাখ টাকা।
এবার ত্রিশার পৌরসভায়  বাজেট গত তিন বছরের আয় ব্যয় পর্যালোচনা করে এই বাজেট চুড়ান্ত করেন।

বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন ত্রিশাল উপজেলা পরিষদ চেয়ারম্যান সাবেক এমপি বীরমুক্তিযোদ্ধা আব্দুল মতিন সরকার, প্যানেল মেয়র রাশেদুল হাসান বিপ্লবসহ বিভিন্ন ওয়ার্ড কাউন্সিলর, পৌরসভার কর্মকর্তা কর্মচারী, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ ও প্রিন্ট ও  ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা। পৌর মেয়রের দক্ষ পরিকল্পনায়   কর্মকর্তা ও কর্মচারীদের প্রচেষ্ঠায় প্রণয়ন করা বাজেট অধিবেশনের সঞ্চালনা করেন, পৌর সচিব নজরুল ইসলাম। এই  বাজেটের উপর আলোচনা করে অনুষ্ঠানের প্রধান অতিথিসহ উপস্থিত বক্তারা জনবান্ধব বাজেট উল্লেখ করে মেয়রের প্রতি ভূয়সী  প্রশংসা করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ