শিরোনাম
ত্রিশালে মৎস্য আহরণোত্তর সেবা কেন্দ্র উদ্বোধন ত্রিশাল থানা রোডে মহাদুর্ভোগ নিরসন করলেন মেয়র আনিছ পদ্মা সেতু উদ্ভোধন উপলক্ষে নকলায় আনন্দ মিছিল বানভাসি মানুষের সহায়তায় ত্রিশালের বিভিন্ন সংগঠন, সহযোগীতায় সমাজসেবীরা ত্রিশাল পৌরসভার প্রায় সাড়ে ৪৩ কোটি টাকার বাজেট ঘোষণা নিহত সাংবাদিক রতনের স্মরণে ত্রিশাল উপজেলা প্রেসক্লাবের মিলাদ ও দোয়া মাহফিল ত্রিশাল আ’লীগে লাখো মানুষের প্রত্যাশা রয়েছে মেয়র আনিছকে নিয়ে নওগাঁর মহাদেবপুরে হযরত মুহাম্মদ (সাঃ) কে নিয়ে ফেসবুকে অশালীন বাক্য পোস্ট করার অপরাধে আটক-১ ত্রিশালে তামাক নিয়ন্ত্রণ আইন বিষয়ক মতবিনিময় শরীয়তপুর জেলা যুব মহিলালীগের কর্মীসভা: জেলা কমিটি বিলুপ্ত ঘোষণা
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৪:৩৯ অপরাহ্ন

ত্রিশা‌লে ব্যবসায়ীদের মানববন্ধন

রিপোটারের নাম / ৫১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২৮ জুন, ২০২১

  • স্টাফ রিপোর্টারঃ
ময়মন‌সিং‌হের ত্রিশা‌লের কালীর বাজারে অ‌তি‌রিক্ত খাজনা আদা‌য়ের প্রতিবা‌দের মানববন্ধন ক‌রেছে বাজার ব‌্যবসায়ীরা।
র‌বিবার (২৮ জুন) দুপু‌রে কালীর বাজার ব‌্যবসায়ী‌দের উ‌দ্যো‌গে কা‌লির বাজার ব‌ণিক স‌মি‌তির সাম‌নে ঘন্টা ব‌্যাপী মানববন্ধন ক‌রেন বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীরা।
মানববন্ধ‌নে বাজার ব‌্যবসায়ী ও ভুক্ত‌ভোগীদের ম‌ধ্যে বক্তব‌্য রা‌খেন, বীর মু‌ক্তি‌যোদ্ধা র‌ফিকুল ইসলাম, আবুল কালাম, মোস্তফা কামাল রোপন, শরীফ আহ‌মেদ, আব্দুছ সালাম, কৃষক এনামুল, মু‌দি দোকানী আলী হো‌সেন, দিদারুল, ফি‌রোজ মিয়া সহ অন‌্যান‌্যরা।
বক্তারা ব‌লেন, কয়েক বৎসর যাবৎ বাজারের ইজারাদার টোল আদায়ের নামে অনিয়ম করে যাচ্ছে ইজারাদার নয়ন মিয়া। বি‌ধি‌বিধা‌নের তুয়াক্কা না করে চার্টবিহীনহ মাত্রাতিরিক্ত খাজনা আদায় করছে ইজারাদার। এ‌তে প্রতি নিয়ত হয়রানির হ‌চ্ছে বাজার ব্যবসায়ীরা। কোন ব‌্যবসায়ী এর প্রতিবাদ কর‌লে বি‌ভিন্ন সময় মান হা‌নি সহ নানা প্রকার হয়রা‌নির স্বীকার ক‌রে এ ইজারাদার। বক্তারা আরও বলেন, প্রতি দোকানদারের থেকে মোটা অংকের টাকা উ‌ত্তোলন ক‌রেন ইজারাদার গত ১বছর আগ থেকে। ত্রিশা‌লের পুরাতন বাজার হি‌সেব  কালীর বাজারে ধান-পাট বিক্রয়ের জন্য শত বছরের ঐতিহ্য র‌য়ে‌ছে। ধানমহালে ধান জপপপপকহজ জন্য পৃথক সেডঘর নির্মিত করা হ‌লেও ইজারাদার কাঁচা বাজার দিয়ে সেডঘরটি দখলে ক‌রে। এ‌তে ধান চরম ভোগা‌ন্তির স্বীকার হচ্ছে ব‌্যবসায়ী ও ক্রেতাগণ। সরকা‌রি নির্দা‌রিত খাজনা ও বাজা‌রের ব‌্যবসায়ীদের প‌রি‌বেশ ফি‌রিয়ে আনা জোর  দা‌বি জানান বাজার ব‌্যবসায়ীরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ