দিনাজপুরের খানসামায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত

0
143

তাজ চৌধুরী, দিনাজপুর ব্যুরোঃ

দিনাজপুরের খানসামায় জাতির জনক বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে নানান আয়োজন করেন খানসামা উপজেলা নির্বাহী অফিসার আহমেদ মাহবুব-উল-ইসলাম ও আওয়ামী লীগের অঙ্গসংগঠন সমূহ।

সূর্যাস্তের সাথে সাথে তোপধ্বনী ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিনব্যাপী কার্যক্রমের শুভসূচনা হয়।
সূর্যাস্তের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বেসরকারি ভবনে সঠিক মাপ ও রঙ্গের জাতীয় পতাকা উত্তোলন করা হয়।
সকাল ৯টায় সকল সরকারি, বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রধানগন এবং খানসামা সদরের শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি ও সামাজিক দুরত্ব বজায় রেখে সীমিত আকারে শিক্ষক ও ছাত্রছাত্রীদের সমন্বয়ে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করেন।
৯.৩০ টায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে চিত্রাঙ্কন, রচনা প্রতিযোগিতা, উপস্থিত বকৃতা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
১১ টায় আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরষ্কার বিতরনী হয়।
রাত ৮টায় আতশবাজি আয়োজনের মাধমে দিনটির সমাপ্তি হয়।

অপরদিকে সকাল ৮.৪৫ টায় খানসামা পাকেরহাটের দলীয় কার্যালয়ে পতাকা উত্তোলন করা হয়।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধান্জলী, জন্মদিনের কেক কাটা, দোয়া, বঙ্গবন্ধুর পোষ্টার প্রদর্শনী, সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় ভার্চ্যুয়াল ভাবে উপস্থিত ছিলেন, অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আবুল হাসান মাহমুদ আলী এমপি।
আলোচনা সভায় বক্তব্য প্রদান করেন, খানসামা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তফা আহমেদ শাহ, সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন, ইউনিয়ন চেয়ারম্যানগন, ছাত্রলীগ নেতাকর্মী সহ আরো অনেকে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন