মায়ের কোলে সন্তান ফেরত দিলেন ময়মনসিংহের এডিএম

0
178

ফকরুদ্দীন আহমেদ

মায়ের হৃদয় নিয়ে এক মায়ের আড়াই বছরের শিশু বাচ্চাকে বাবা কাছ থেকে ফেরত দিলেন,
ময়মনসিংহের জনবান্ধব চৌকশ অতিরিক্ত ম্যাজিস্ট্রেট আয়েশা হক।

১৪ জুলাই বিকেলে তাঁর নিজের ফেইজবুক আইডিতে লিখেন,
বন্যেরা বনে সুন্দর, শিশুরা মাতৃকোড়ে”
আড়াই বছরের এই শিশুটিকে তার বাবা মায়ের থেকে কেড়ে নিয়েছিল।
মা আজ ১৪/৭/২১ সকালে পাগলের মতো আমার কাছে এসে হাজির হন (তার বাপের বাড়ি গাজীপুর থেকে) । স্বামী গার্মেন্টস কর্মী।

বিস্তারিত শুনে ইউএনও ভালুকা সালমা ইসলামকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বলে, এই ভিকটিম নারীকে ভালুকা উপজেলা নির্বাহী অফিসার এর কার্যালয়ে যেতে বলি।

বাচ্চাকে খুঁজে মায়ের কোলে ফিরিয়ে দেয়ার জন্য বেলা এগারোটা থেকে রাত সাড়ে আটটা পর্যন্ত বিভিন্নমুখী চেষ্টা করে আমাদের চৌকশ ইউএনও ও সভাপতি উপজেলা নারী নির্যাতন প্রতিরোধ কমিটি জনাব সালমা ইসলাম এইমাত্র বাচ্চাকে খুঁজে এনে মায়ের বুকে ফিরিয়ে দিয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের কল্যাণে ভিডিও কলে মায়ের কোলে সন্তানের এই আবেগঘন মুহূর্ত দেখতে পেয়ে আমার সারাদিনের ক্লান্তি ভুলে গেলাম।

ইতিমধ্যে সিনিয়র উপ-মহাব্যবস্থাপক, কলকারখানা পরিদর্শন অধিদপ্তর জনাব বাবুল আহমেদকে বিষয়টি ভিকটিম এর স্বামীর প্রতিষ্ঠান প্রধানের সাথে কথা বলে উপভয়ের মধ্যে সমঝোতা করে দিবেন মর্মে আশ্বস্ত করেছেন বলে ফেইজবুকে উল্লেখ করেছেন।

ময়মনসিংহ জেলাতে এই দক্ষ অফিসার যোগদানের পর একের পর এক জনকল্যাণে সব সময় জেলার প্রতিটি অঞ্চলে ছুটে চলছেন। মানবিক কাজে মানুষের কল্যাণে বিশ্রামহীন কর্ম জেলার প্রতিটি অঞ্চলের মানুষের হৃদয় স্পর্শ করেছেন তাঁর সৎসাহসিক কর্মগুলি।
এডিএম আয়েশা হক বঙ্গবন্ধুর স্বপ্নে দেখা বাংলাদেশ স্বপ্ন বাস্তবায়ন করতে তাঁর অবস্থান থেকে একজন দেশ গড়ার বীরযোদ্ধা হয়ে কাজ করছেন।
দেশের প্রয়োজনে আগামী প্রজন্মের বাংলাদেশকে এগিয়ে নিতে এদের মত অনেক আয়েশা হক তৈরী খুবই জুরুরী।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন