ময়মনসিংহে যুবদলের দুই গ্রুপের সংর্ঘষে পুলিশের টিয়ারসেল-গুলি, গ্রেফতার ৫

0
84

রবিউল আউয়াল রবি
ময়মনসিংহে সংগঠনের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে মহানগর যুবদলের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আহত হয়েছে এক পুলিশ সদস্য। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ টিয়ারসেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে। এ ঘটনায় মহানগর যুবদলের সাধারন সম্পাদক জোবায়ের হোসেন শাকিলসহ ৪ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার দুপুরে ময়মনসিংহ নগরীর হরিকিশোর রায় রোডস্থ দক্ষিণ জেলা বিএনপি কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। এ ঘটনায় যুবদল নেতা-কর্মীদের মধ্যে গ্রেফতার আতংক বিরাজ করছে।

দলীয় সূত্র জানায়, রবিবার দুপুর ১২টার দিকে জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দক্ষিণ জেলা যুবদলের সভাপতি রুকনুজ্জামান সরকার রোকন ও সাধারন সম্পাদক অ্যাড.দিদারুল ইসলাম রাজুর নেতৃত্বে দলীয় কার্যালয়ে শান্তিপূর্ন ভাবে কেক কেটে সমাবেশ করে যুবদল।

এর কিছুক্ষন পর মহানগর যুবদলের সাধারন সম্পাদক জোবায়ের হোসেন শাকিলের নেতৃত্বে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করে যুবদলের একাংশ। এ সময় পৃথক ভাবে একই কর্মসূচী পালনের জন্য দলীয় কার্যালয়ের ভেতরে অপেক্ষমান ছিলেন মহানগর যুবদলের সভাপতি মোজাম্মেল হক টুটু গ্রুপের সমর্থকরা। এ সময় প্রশাসনিক পরিস্থিতি বিবেচনায় দ্রুত অনুষ্ঠান শেষ করার জন্য অনুরোধ জানালেও যুবদল নেতা শাকিল বক্তৃতা র্দীঘ করায় সংগঠনের সভাপতি টুটু গ্রুপের সমর্থকরা ক্ষিপ্ত হলে দু’পক্ষের মাঝে বিচ্ছিন্ন সংর্ঘষের ঘটনা ঘটে।

এ সময় ছুঁড়া ইটের আঘাতে রক্তাক্ত আহত হন পুলিশ সদস্য আবু হানিফ(৩০)সহ বেশ কয়েক জন যুবদল নেতা-কর্মী ও সমর্থক। এ ঘটনায় হঠাৎ পরিস্থিতি নিয়ন্ত্রনে নিতে কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে বলে নিশ্চিত করেছে প্রত্যক্ষদর্শীরা। তবে অপ্রত্যাশিত এ সংঘর্ষের ঘটনায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচী পালনে বেকাদয় পড়ে যান জেলা উত্তর যুবদলের নেতা-কর্মীরা।

পরে তারা দলীয় কার্যালয়ের ভেন্যু পরিবর্তন করে নগরীর চরপাড়া এলাকায় সংগঠনের সভাপতি ভিপি শামছুল হক শামছুু এবং সাধারন সম্পাদক রবিউল করিম বিপ্লবের নেতৃত্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে র‌্যালী করেছে জেলা উত্তর যুবদল।

কোতয়ালী মডেল থানার ওসি মাহমুদুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, এ ঘটনায় মহানগর যুবদলের সাধারন সম্পাদক জোবায়ের হোসেন শাকিলসহ ৫ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন