শিরোনাম
ত্রিশালে কবি নজরুল’র জন্মবার্ষিকী উদযাপনে প্যান্ডেল প্রস্তুতে পরিদর্শনে ইউএনও ত্রিশালে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট ফাইনাল খেলায় পৌরসভা চ্যাম্পিয়ন ময়মনসিংহে জাতীয় কবি নজরুল ইসলাম’র জন্মবার্ষিকী উদযাপনে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ত্রিশাল আ’লীগের বর্ষিয়ান নেতা ফজলে রাব্বী’র সহধর্মিণীর মৃত্যুবার্ষিকী আজ নকলায় কাঠের সাকু ভেঙ্গে বটবটি উল্টে আহত তিন ত্রিশালের সাবেক এমপি’র মৃত্যু বার্ষিকীতে বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন মেয়র আনিছ ত্রিশালে সয়াবিন তেল ও যানজট নিরসনে মোবাইল কোর্ট পরিচালনা ত্রিশালে দলের জন্য যোগ্য নেতা খোঁজে পেল জেলা স্বেচ্ছাসেবকলীগ আ’লীগ সরকার নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছে বললেন, মেয়র আনিছ শব্দশরের আয়োজনে বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মজয়ন্তী
শুক্রবার, ২০ মে ২০২২, ১০:৫১ অপরাহ্ন

ময়মনসিংহে সরকারী কর্মচারীদের কর্মবিরতি পালন

রিপোটারের নাম / ১৩০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে
প্রকাশের সময় : সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

মো: রবিউল আউয়াল রবি, ময়মনসিংহ ব্যুরোঃ বাংলাদেশ বিভাগীয় কমিশনার কার্যলয়ের কর্মচারী সমিতি(বাবিককাকস) কেন্দ্রীয় কমিটি কর্তৃক ঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ সকালে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি,ময়মনসিংহ শাখার উদ্যোগে সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়েছে। এতে উপস্থিত ছিলেন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি,ময়মনসিংহ শাখার সভাপতি মোঃ ফারিয়াজ হোসেন, সাধারণ সম্পাদক বোরহান সারোওয়ার্দী,মোঃশাকিল অাহমেদ,মো: আব্দুল জলিল,অপু সরকার,রুবিনা আক্তার ,এনায়েত হোসেন,মো:আসিফুজ্জামান,মোঃ শফিকুল ইসলাম ,মো. আসাদুজ্জামানসহ সকল সদস্য-কর্মচারীবৃন্দ।
বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কমরত ৩য় শ্রেণির কর্মচারীদের পদের বেতনস্কেল ও পদনাম পরিবর্তনের দাবিতে বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) দীর্ঘদিন ধরে এই আন্দোলন করে আসছে।
বিভিন্ন সময়ে মাননীয় প্রধানমন্ত্রী, সচিব জনপ্রশাসন মন্ত্রণালয়, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে মর্মে কর্মচারীগণ জানান, এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষ নানা প্রকার আশ্বাস প্রদান করলেও কোন দাবি দাওয়া বাস্তবায়নের কোন অগ্রগতি না হওয়ায় বাংলাদেশ কালেক্টরেট সহকারী সমিতি (বাকাসস) কঠোর আন্দোলনের ডাক দিয়েছে।
এর ধারাবাহিকতায় আজ ২০,২১,২২,২৩,২৭,২৮ জানুয়ারি এবং ২৫,২৬,২৭ ফেব্রুয়ারী পর্যন্ত কর্মবিরতি পালন করবে ময়মনসিংহে বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মচারী সমিতি,ময়মনসিংহ শাখা।
দীর্ঘদিন ধরে তারা পদ ও বেতন বৈষম্যের শিকার হয়ে আসছে, তারা জানান, ভূমি অফিসের তহশিলদারদের পদ-পদবি ও বেতন স্কেল পাঁচ ধাপ বাড়ানো হয়েছে কিন্তু তাদের পদ ও বেতন স্কেলের কোনো পরিবর্তন হয়নি।
সব বিভাগীয় কমিশনারের কার্যালয়, জেলা প্রশাসকের কার্যালয়, ইউএনওর কার্যালয় এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এর কার্যালয়ে কমরত ১৩তম গ্রেডের অফিস সুপার, সিএ কাম ইউডিএ, প্রধান সহকারী, ট্রেজারি হিসাবরক্ষক ও উচ্চমান সহকারীদের দশম গ্রেডের প্রশাসনিক কর্মকর্তা পদে এবং ১৬তম গ্রেডের অফিস সহকারী ও সমপদধারীদের ১১তম গ্রেডের সহকারী প্রশাসনিক কর্মকর্তা পদে উন্নীত করতে হবে বলে তাদের দাবি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.

এই ক্যাটাগরির আরো সংবাদ