ময়মনসিংহ জেলা ও মহানগর বিএনপির কমিটি অনুমোদন, আটকে গেছে উত্তর কমিটি

0
226

ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহ জেলা দক্ষিণ ও মহানগর বিএনপির নতুন আহবায়ক কমিটি গঠিত হয়েছে। র্দীঘ সময় পর বহুল প্রতিক্ষিত এ কমিটি অনুমোদন হওয়ায় দলীয় পরিমন্ডলে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে এ কমিটি অনুমোদন করেছেন।
খবরের সত্যতা নিশ্চিত করেছেন বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি জানান, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশনায় নতুন কমিটি গঠিত হয়েছে। আশা করি নতুন নেতৃত্বে দল আরো সুসংগঠিত হবে।
দলীয় সূত্র জানায়, অধ্যাপক একেএম শফিকুল ইসলামকে আহবায়ক এবং আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ ও অধ্যাপক শেখ আমজাদ আলীসহ ১০জনকে যুগ্ম আহবায়ক করে ৬০সদস্য বিশিষ্ট মহানগর বিএনপির কমিটি অনুমোদন করা হয়। কমিটির অন্য যুগ্ম আহবায়করা হলেন- কাজী রানা, শাহ শিব্বির আহম্মেদ ভুলু, ফারজানা রহমান হুসনা, অ্যাড.এম.এ হান্নান খান, কায়কোবাদ মামুন, শামীম আজাদ, একেএম মাহাবুবুল আলম ও লিটন আকন্দ।
অপরদিকে বিএনপির নির্বাহী সদস্য ডা: মাহাবুবুর রহমান লিটনকে আহবায়ক এবং জাকির হোসেন বাবলু ও আলমগীর মাহমুদ আলমসহ ১১জনকে যুগ্ম আহবায়ক জেলা দক্ষিণ বিএনপির কমিটি গঠিত হয়। এ কমিটির অন্য যুগ্ম আহবায়করা হলেন- ফখর উদ্দিন আহম্মেদ বাচ্চু, অধ্যাপিকা রায়হানা ফারুক, আখতারুল আলম ফারুক, শুক্কুর মাহমুদ, ডা: মোফাখারুল ইসলাম রানা, আকতারুজ্জামান বাচ্চু, আলহাজ্ব আবুল হোসেন, মাহাবুবুল আলম ও আল ফাত্তাহ মোহাম্মদ আব্দুল হান্নান খান।
তবে উত্তর বিএনপির র্শীষ নেতাদের সমন্বয়হীনতার কারণে আটকে গেছে জেলা উত্তর বিএনপির নতুন কমিটি। এনিয়ে উত্তর জেলা বিএনপির র্শীষ নেতা-কর্মীদের মাঝে মিশ্রপ্রক্রিয়ার সৃষ্টি হয়েছে।
ক্ষোভ প্রকাশ করে দলীয় নেতা-কর্মীরা জানান, উত্তর বিএনপিতে বড় বড় পদধারী নেতা বেশি। কিন্তু দলের কাজ হয় খুব কম। তাই কমিটি গঠনেও ঝামেলা বেশি।
এবিষয়ে বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, কমিটির সকল বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান অবগত আছেন। দ্রুত সময়ের মধ্যেইে জেলা উত্তর বিএনপির কমিটিও অনুমোদন পাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন