1. info@pollysangbad.com : polazhar :
শিরোনাম :
ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার ত্রিশাল সরকারি প্রাঃ বিদ্যালয় এবিএম আনিছুজ্জামান এমপিকে সংবর্ধনা ত্রিশালে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনে দ্বিতীয় দিন ত্রিশালে ইউপি সদস্য কামাল হোসেন আজীবন জনগনের সেবা দিতে চান ত্রিশালে কবি নজরুলের ১২৫তম জন্মবার্ষিকী পালনে প্রস্ততি সভা অনুষ্ঠিত ত্রিশালে সংকল্প একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত ত্রিশালে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন আনিছুজ্জামান এমপি ত্রিশালে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি জনগনের সেবা দিতে অফিস উদ্বোধন করলেন আনিছুজ্জামান এমপি

ত্রিশালের কালিরবাজার টু বড়মা সড়কের ২কি.মি পাকা করনের দাবীতে খোলা চিঠি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৬২ বার পড়া হয়েছে

খোলা চিঠি-

বিষয়: জনদুর্ভোগ পরিত্রাণে ত্রিশালের কালিরবাজার টু বড়মা সড়কের ২ কি.মি. পাকা করনের আবেদন।

বরাবর,
মাননীয় এমপি মহোদয়, প্রিয় অভিবাবক,
শ্রদ্ধেয় হাফেজ রুহুল আমীন মাদানী।ময়মনসিংহ-৭ আসন (ত্রিশাল)।
মাধ্যমঃসভাপতি/সাধারন সম্পাদক ৪নং কানিহারী ইউনিয়ন আওয়ামীলীগ।

পত্রের শুরুতে সালাম ও হাজার ফুলের শুভেচ্ছা। আশা করি ভালো আছেন। আমি আপনার নির্বাচিত এলাকার একজন সচেতন নাগরিক ও আপনার একনিষ্ঠ ভক্ত। আমি আপনার নির্বাচিত এলাকার ময়মনসিংহ -৭ আসন (ত্রিশাল) এর ৪নং কানিহারী ইউনিয়নের ১নং ওয়ার্ডের একজন বাসিন্দা।
মাননীয় এমপি মহোদ্বয় আমাদের এলাকার জন সমস্যার একটি বিষয়ে আপনার দৃষ্টি আকর্ষণ করছি: আমরা বালিদিয়া, নলচিড়া,কাওরিকান্দা ও ঐতিহ্যেবাহী কালিরবাজার বা ময়মনসিংহ শহরে যাতায়াতের জন্য একমাত্র রাস্তা যা বালিদিয়া চৌধুরী পুকুরপাড় হয়ে ত্রিশালের প্রবীণ আওয়ামীলীগ নেতা শ্রদ্ধেয় ফজলে রাব্বী কাকার বাড়ীর সামনে দিয়ে বালিদিয়া শিববাড়ী পুকুরপাড়/ বালিদিয়া গুচ্ছগ্রাম হিসেবেও পরিচিত সেখান দিয়ে বড়মা রাস্তায় মিলিত হয়েছে । এই একটিমাত্র রাস্তা দিয়েই আমাদের কে বাজারে,ত্রিশাল অথবা ময়মনসিংহ শহরের উদ্দেশ্যে যেতে হয়। আমাদের এই একমাত্র চলাচলের রাস্তাটি বর্তমানে ভীষণ রকম বেহাল অবস্থায় রয়েছে।
এই একমাত্র ভরসার রাস্তাটি বর্তমানে আমাদের চলাচলের জন্য একেবারেই অনুপযোগী, ফলে আমাদের চলাচলে ভীষণ দুর্ভোগ পোহাতে হয়। আর এই পরিস্থিতিতে চরম সমস্যায় পড়েছি আমাদের বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ। রাস্তার বেহাল অবস্থার কারণে, এই রাস্তা দিয়ে কোনো প্রকার গাড়ি চলাচল করতে পারে না , এমন কি এই রাস্তা দিয়ে কোনো গাড়ি সঠিকভাবে ঢুকতেও পারে না। রাস্তার এই দূূূরাবস্থার কারণে গ্রামের কোনও মানুষ যদি অসুস্থ হয়ে যায় তাকে কোনও রকমে রিকসা বা ভ্যানে বসিয়ে হাসপাতালে নিয়ে যেতে হয়।ত্রিশালের প্রবীণ রাজনীতিবিদ জনাব ফজলে রাব্বী সাহেবের বাড়ীর সামনে থেকে(বালিদিয়া চৌধুরী পুকুরপাড় মাদ্রাসা) বালিদিয়া শিববাড়ী পুকুরপাড় অথবা বালিদিয়া গুচ্ছগ্রাম পর্যন্ত প্রায় ২ কি.মি. রাস্তা আজ পর্যন্ত কাঁচা রয়ে গেছে। ফলে সাড়াবছর এই ভাঙাচোরা ও জরাজীর্ণ রাস্তা দিয়ে এলাকার মানুষকে নিদারুণ কষ্টের মধ্যে চলাচল করতে হচ্ছে। বিশেষ করে বর্ষাকালে রাস্তাটির বিভিন্ন জায়গায় খানা-খন্দের সৃষ্টি হয়ে চলাচলের অযোগ্য হয়ে পড়ে। এ সময়ে জনগণের দুর্ভোগ চরমে ওঠে। রাস্তার বিভিন্ন জায়গায় গর্ত থাকায় কাদাপথে তা আরও ঝুঁকিপূর্ণ হয়ে যায়। এখানে চলাচলকারী গাড়ী দুরের কথা পায়ে হেটে চলাচল করতে এলাকার লোকজনদের বিড়ম্বনার মধ্যে পড়তে হয়। বিকল্প কোনো রাস্তা না থাকায় বাধ্য হয়ে লোকজনকে কষ্ট করে প্রতিদিন এই কাদা মাড়িয়েই হেঁটে ও পেন্ট কিংবা লঙ্গি উল্টিয়ে চলাচল করতে হচ্ছে। শুধু এটুকু রাস্তার কারণে এলাকার জনজীবন অন্য এলাকা থেকে পিছিয়ে যাচ্ছে। এলাকাবাসীর দীর্ঘদিনের এই দাবিটি আজও পূরণ হয়নি। উন্নয়নের এই যুগে পাকা রাস্তা না থাকায় আমরা সবদিক থেকে অনেক পিছিয়ে আছি। নির্বাচন স্থানীয় সরকার ও সংসদ নির্বাচনের প্রার্থীরা এলাকায় এলে এলাকাবাসী দাবি জানায়, তখন প্রত্যেক প্রার্থী রাস্তার উন্নয়ন করবে বলে প্রতিশ্রুতি দিয়ে ভোট নিয়ে যায় কিন্তু রাস্তার উন্নয়ন হয় না। আমাদের গ্রামের এই সামান্য পরিমাণের রাস্তা (বালিদিয়া চৌধুরী পুকুরপাড় মাদ্রাসা থেকে মাওলানা আব্দুল বারী সাহেবের বাড়ী পর্যন্ত) প্রায় ২ কিলোমিটার রাস্তা, এই অংশটি পাকা করা হলে জনগণের মারাত্মক দুর্ভোগ অনায়াসেই লাঘব হয় এবং এলাকাটি সম্পূর্ণভাবে পাকা রাস্তার নেটওয়ার্কের আওতায় চলে আসে।
এলাকার জনগণের পক্ষ থেকে আপনার কাছে এই খোলা চিঠির মাধ্যমে বিনিত নিবেদন যে, এই দুর্ভোগের রাস্তাটি সংস্কার ও পাকা করে আমাদের সকলকে কৃতজ্ঞ করবেন । উক্ত রাস্তাটুকু পাকা করলে অত্র এলাকার জনগণের অনেক উপকার হয়। জননেত্রীর উন্নয়নে পরিপূর্ণ সফলতা আনতে আমাদের রাস্তাটুকুও যাতে অংশীদার হতে পারে সেজন্য আপনার কাছে সদয় মিনতি করছি। সড়কটি গ্রামবাসীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং অত্যন্ত জনগুরুত্বপুর্ণ। সরকারপ্রধান ও এমপি মহোদয় ও সংশ্লিষ্টদের কাছে বিশেষত প্রবীণ রাজনীতিবিদ জনাব ফজলে রাব্বী সাহেব,ত্রিশালের নব তারুণ্যের উদ্যম উপজেলা আওয়ামীলীগের নব নির্বাচিত সাধারণ সম্পাদক জনাব ইকবাল হুসাইন ও পত্রের মাধ্যম কানিহারী ইউপি সভাপতি মাননীয় চেয়ারম্যান শহীদুল্লাহ মন্ডল মহোদয়ের নিকট এলাকাবাসীর দাবি, রাস্তাটির অবিলম্বে পাকা করার সকল ব্যবস্থা সেই সাথে
দেশ ও দেশের মানুষের কল্যাণে আজীবন কাজ করে তথা আমাদের অভিভাবক হিসেবে আমাদের সমস্যার কথাগুলো বিবেচনা করে আমাদের রাস্তাটার কাজের জন্য সকল ধরণের পদক্ষেপ গ্রহণ করিবেন, সেই আশা রাখি। বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রেখে রাস্তাটি নির্মাণ ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য বিনীত অনুরোধ করা হলো। পরিশেষে, আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি এবং আমরা যেন দীর্ঘকাল আপনাকে আমাদের মাঝে পাই, সেই কামনাও থাকবে। পত্রে অসাবধানতাবশত যে কোনো ভুলভ্রান্তি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন বলে আশা পোষণ করি।

নিবেদক-
আজাহারুল ইসলাম আজাহার,(সাংবাদিক)
একজন সচেতন নাগরিক।

বালিদিয়া, ৪নং কানিহারী,ত্রিশাল-ময়মনসিংহ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2019 ’পল্লী সংবাদ’
Site Customized By NewsTech.Com