1. info@pollysangbad.com : polazhar :
শিরোনাম :
ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার ত্রিশাল সরকারি প্রাঃ বিদ্যালয় এবিএম আনিছুজ্জামান এমপিকে সংবর্ধনা ত্রিশালে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনে দ্বিতীয় দিন ত্রিশালে ইউপি সদস্য কামাল হোসেন আজীবন জনগনের সেবা দিতে চান ত্রিশালে কবি নজরুলের ১২৫তম জন্মবার্ষিকী পালনে প্রস্ততি সভা অনুষ্ঠিত ত্রিশালে সংকল্প একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত ত্রিশালে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন আনিছুজ্জামান এমপি ত্রিশালে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি জনগনের সেবা দিতে অফিস উদ্বোধন করলেন আনিছুজ্জামান এমপি

ত্রিশাল মুক্ত দিবসে- স্বতন্ত্র প্রার্থী আনিছুজ্জামান

  • আপডেট সময় শনিবার, ৯ ডিসেম্বর, ২০২৩
  • ৫৫১ বার পড়া হয়েছে

ষ্টাফ রিপোর্টারঃ
ত্রিশাল পৌরসভার ৩বারের নির্বাচিত সাবেক সফল মেয়র,উপজেলা যুবলীগের সাবেক সভাপতি, জেলা আওয়ামী লীগের সদস্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৭ত্রিশাল আসনের স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ বীরমুক্তিযুদ্ধাদেরকে উদ্দেশ্য করে বলেছেন, সকল বীরমুক্তিযোদ্ধাদের মুখের দিকে তাকালে আমার পিতার প্রতিচ্ছবি দেখতে পাই।

শনিবার (৯ডিসেম্বর) ত্রিশাল মুক্ত দিবস উদযাপন উপলক্ষে মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও তৎকালীন ত্রিশাল থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বীরমুক্তিযোদ্ধা জৈমত আলীর মাস্টারের কবর জিয়ারত শেষে তার নিজবাড়ীতে জৈমত আলীর সন্তান আব্দুল আউয়াল ও আব্দুল বাতেন গোলাপ এর আয়োজনে এক স্মরণ সভা, দোয়া মাহফিল ও আলোচনা সভায় অংশ নেন। আলোচনা সভায় সাবেক মেয়র আনিছুজ্জামান জাতির জনক বঙ্গবন্ধুকে শ্রদ্ধার সাথে স্মরণ করে এসব কথা বলেন।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মতিন সরকার।

সহকারী কমিশনার ভূমি হাসান আব্দুল্লাহ আল মাহমুদ এর সভাপতিত্বে ও ডেপুটি কমান্ডার আব্দুল মান্নানের সঞ্চালনায় বক্তব্য রাখেন বীরমুক্তিযোদ্ধা মোজাহিদ খান ভোলা।

আলোচনা সভায় সাবেক মেয়র আলহাজ্ব এবিএম আনিসুজ্জামান আনিছ এসময় বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন এবং নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।

তিনি বলেন, বীর মুক্তিযোদ্ধারা এখন ন্যূনতম ২০ হাজার টাকা করে ভাতা পাচ্ছেন।
বীর মুক্তিযোদ্ধারা বিনামূল্যে হাসপাতালে চিকিৎসা সেবা পাচ্ছেন জানিয়ে আনিছ বলেন, জেলা, উপজেলাসহ দেশের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা, ওষুধ, টেস্ট যা প্রয়োজন সবই বিনামূল্যে প্রদান করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধাদের কল্যাণে আওয়ামী লীগ সরকারই সবসময় কাজ করেছে। আর অন্যরা যখন ক্ষমতায় ছিল শুধু লুটপাট করেছে। তিনি বলেন আগামীতে সুযোগ পেলে দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে বীরমুক্তিযোদ্ধাদের জন্য আরো বিশেষ সুবিধার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য কাজ করে যাবো।

এসময় স্থানীয় বীরমুক্তিযোদ্ধাগণ সহ রাজনৈতিক, সামাজিক ও বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।

মুক্তিযোদ্ধারা জানান, ১৯৭১ সালের ৮ ডিসেম্বর রাতে মেজর আফসার বাহিনীর যুদ্ধকালীন কমান্ডার আফছার উদ্দিন বাহিনীর নেতৃত্বে পৌর শহরের নওধার হয়ে সুতিয়া নদীর পাড়ে অবস্থিত ত্রিশাল থানায় মুক্তিযোদ্ধারা আক্রমণ করেন। ভোর পর্যন্ত গুলিবিনিময় শেষে রাজাকাররা আত্মসমর্পণ করে। এ সময় কয়েকজন রাজাকার পালিয়েও যায়। সকালে মুক্তিযুদ্ধের সংগঠক্ুপুাঁডকপক ও তথকালীন ত্রিশাল থানা আওয়ামী লীগ সভাপতি জৈমত আলী স্থানীয় নজরুল একাডেমি মাঠে ত্রিশাল হানাদার মুক্ত করে বাংলাদেশের পতাকা উত্তোলন করেন।
আলোচনা সভায় উপস্থিত মুক্তিযোদ্ধার তাদের বক্তব্যে বলেন, ত্রিশালের সাবেক মেয়র ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ -৭ ত্রিশাল আসন থেকে স্বতন্ত্র এমপি প্রার্থী আলহাজ্ব এবিএম আনিছুজ্জামান আনিছ বীরমুক্তিযোদ্ধাদের সর্বোচ্চ সুবিধা দিয়েছে সম্মান দেখিয়েছে তিনি মুক্তিযোদ্ধার সন্তান তাঁর ঋণ আমরা কখনো শোধ করতে পারবো না। আমরা আগামী জাতীয় সংসদ নির্বাচনে তাকে এমপি হিসেবে দেখতে চাই।\

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2019 ’পল্লী সংবাদ’
Site Customized By NewsTech.Com