1. info@pollysangbad.com : polazhar :
শিরোনাম :
ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার ত্রিশাল সরকারি প্রাঃ বিদ্যালয় এবিএম আনিছুজ্জামান এমপিকে সংবর্ধনা ত্রিশালে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনে দ্বিতীয় দিন ত্রিশালে ইউপি সদস্য কামাল হোসেন আজীবন জনগনের সেবা দিতে চান ত্রিশালে কবি নজরুলের ১২৫তম জন্মবার্ষিকী পালনে প্রস্ততি সভা অনুষ্ঠিত ত্রিশালে সংকল্প একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত ত্রিশালে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন আনিছুজ্জামান এমপি ত্রিশালে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি জনগনের সেবা দিতে অফিস উদ্বোধন করলেন আনিছুজ্জামান এমপি

নওগাঁ০৩ আসনটিতে ৮০ পর জাতীয় পার্টি ২ বার,বিএনপি ৩ বার,আওয়ামী লীগ ৩ বার দখলে

  • আপডেট সময় সোমবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৩ বার পড়া হয়েছে

 

এনামুল কবীর এনাম, বদলগাছী নওগাঁ:
নওগাঁ ৪৮/০৩ বদলগাছী মহাদেবপুর আসনটিতে ১৯৮০ সালের পর জাতীয় পার্টি ২ বার,বিএনপি ৩ বার,আওয়ামী লীগ ৩ বার নিজ নিজ দলীয় প্রতিকে নির্বাচিত হয়েছেন। ২০২৪ সালে আবারও আওয়ামীলীগের নৌকার প্রতিক নিয়ে বদলগাছী ৫৪৩৫৬+ মহাদেবপুরে ৫৭২০১ মোট ১,১১,৫৫৭ ভোটে বিজয় হয়েছেন সৌরেন্দ্র নাথ চক্রবর্তি সৌরেন,তার নিকটতম প্রতিদুন্দী বর্তমান এমপি মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বতন্ত্র প্রার্থী ছলিম উদ্দিন তরফদার ট্রাক প্রতিক পেয়েছেন বদলগাছীতে ১৯০১০+ মহাদেবপুরে ২৯৩২৩ মোট ৪৮,৩৩৩ ভোট। নওগাঁ ০৩ আসনে বদলগাছী প্রদত্ত ভোট ৫১পার্সেন্ট, মহাদেবপুরে প্রদত্ত ভোট ৩৮পার্সেন্ট । মহাদেবপুর উপজেলা আওয়ামী লীগের তৃণমূল সংগঠন থেকে উঠে আসা বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার গত ২০১৪ সালে স্বতন্ত্র প্রার্থী কলস মার্কা নিয়ে বিপুল ভোটে নৌকাকে হারিয়ে নির্বাচিত হয়েছিলেন।২০১৮ সালে আসনটিতে সেলিম উদ্দিন তরফদার দলীয় প্রতিক নৌকা পেয়ে, বিএনপির প্রার্থী জনি ধানের শীষ কে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন,জাতীয় পার্টির নেতাদের সহযোগিতায়।এইবার তিনি নিজেই তার দলীয় প্রতিক নৌকার কাছে হেরে গেলেন।
এআসনের জাতীয় পার্টি, বিএনপি, আওয়ামী লীগের স্বচেতন মহলের কাছে জানা গেছে গত ১৯৮০ সালের পর বদলগাছী মহাদেবপুর আসনটি জাতীয় পার্টির দখলে ছিল দুই বার, সুজাউদ্দৌলা এমপি,পরে পয়নাড়ী গ্রামের কৃতি সন্তান মাহবুদজ্জামান লাঙ্গল প্রতীকে নির্বাচিত হয়ে কৃষি মন্ত্রী পদ লাভকরে সাবেক রাষ্ট্র প্রতি পল্লী বন্ধু এরশাদের নেক নজরে নদীর বাঁধ ব্রিজ,কারভাট,উপজেলা সহ এলাকার ব্যাপক উন্নয়ন করেছেন সেই দূরদিনে ।
১৯৯১ সালে সুজাউদ্দৌলা কে হারিয়ে আক্তার হামিদ সিদ্দিকী নান্নু ধানের শীষ প্রতীকে নির্বাচিত হয়েছিলেন এমপি, ৯৬ সালে বিএনপির ধানের শীষ প্রতীকে এমপি, ২০০১ সালে আবারও ধানের শীষ প্রতীক নিয়ে নৌকাকে হারিয়ে নির্বাচিত হয়ে মহান জাতীয় সংসদের ডেপুটি স্পীকার নির্বাচিত হয়েছিলেন আক্তার হামিদ সিদ্দিকী নান্নু।
২০০৮ সালে মহাজোটের ব্যানারে বদলগাছী উপজেলার আওয়ামী লীগকে তীলে তীলে সুসংগঠিত করে জাতীয় পার্টি সহযোগীতায় ডঃ আকরাম হোসেন চৌধুরী, ডেপুটি স্পীকার নান্নু ধানের শীষ প্রতীক কে হারিয়ে নৌকা প্রতিক নিয়ে এমপি নির্বাচিত হয়েছিলেন।২০১৪ সালে মহাদেবপুর উপজেলার তৃণমূল আওয়ামী লীগের সংগঠক ছলিম উদ্দিন তরফদার স্বতন্ত্র প্রার্থী কলস মার্কা নিয়ে আকরাম হোসেন চৌধুরী নৌকা প্রতিককে হারিয়ে বিপুল ভোটে নির্বাচিত হয়েছিলেন।২০১৮ সালে মহাজোট আওয়ামী লীগের প্রতিক নৌকা জাতীয় পার্টির নেতাকর্মীদের সহযোগিতায় ছলিম উদ্দিন তরফদার সাবেক ডেপুটি স্পীকার নান্নুর ছেলে আরেফিন সিদ্দিকী জনি ধানের শীষ প্রতীক কে হারিয়ে নৌকা নিয়ে নির্বাচিত হয়েছিলেন।
গত ২০২৪ সালে ৭ জানুয়ারি বিএনপি নির্বাচনে অংশ না নেওয়ায় বর্তমান এমপি ছলিম উদ্দিন তরফদার দলীয় প্রতিক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ট্রাক প্রতিক নিয়ে নির্বাচন করে, নৌকার প্রার্থী সাবেক সচিব সৌরেন্দ্র নাথ চক্র বর্তীর কাছে ৬৩,২২৪ বেশি ভোটের ব্যাবধানে হেরেগেলেন এমপি ছলিম উদ্দিন তরফদার।
হেবি ওয়েট অর্থসম্পদের নেতা হারানো বিষয়ে এলাকার স্বচেতন মহলের কাছে জানতে চাইলে তিনারা বলেন তার নেতাকর্মিরা ব্যাপক দূর্নিতী অনিয়ম করার কারনেই হেরে গেলেন বলে প্রতিয়মান মনে করছেন।
জাতীয় পার্টির বেলাল, বাচ্চু সহ বেশ কিছু নেতারা জানান কেন্দ্রীয় কমিটির ভুলে আওয়ামী লীগ জাতীয় পার্টি কে কবর দিয়েছেন। উক্ত আসনে জাতীয় পাটি,তৃনমুল বিএনপি, স্বতন্ত্র প্রার্থী কেটলি, কাচি,ঈগল জামানাত হারিয়েছে । জাতীয় পার্টির অধিকাংশ নেতারা বলেন যে জোট মূল্যায়ন করে না তাদের সঙ্গে প্রিরিত না করে তৃণমূল নেতাদের এবং দেশ জাতির স্বার্থে সরে থাকা ভালো। বদলগাছীতে জাতীয় পার্টির কোন নেতা ভোট চান নাই, এজেন্ট ছিল না পোস্টার চোখে না পড়ার মতো,শুধুই মাইকিং তবুও ১৯ ভোট পড়েছেন।ভালো প্রর্থী না থাকায় নেতাকর্মীরা যে যার মতো করে অন্য প্রাথীদের নির্বাচন করতে দেখা গেছে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2019 ’পল্লী সংবাদ’
Site Customized By NewsTech.Com