1. info@pollysangbad.com : polazhar :
শিরোনাম :
ময়মনসিংহের কোতোয়ালী পুলিশের অভিযানে বিদেশী পিস্তলসহ জজ মিয়া গ্রেফতার ত্রিশাল সরকারি প্রাঃ বিদ্যালয় এবিএম আনিছুজ্জামান এমপিকে সংবর্ধনা ত্রিশালে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মবার্ষিকী উদযাপনে দ্বিতীয় দিন ত্রিশালে ইউপি সদস্য কামাল হোসেন আজীবন জনগনের সেবা দিতে চান ত্রিশালে কবি নজরুলের ১২৫তম জন্মবার্ষিকী পালনে প্রস্ততি সভা অনুষ্ঠিত ত্রিশালে সংকল্প একাডেমীর বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত ত্রিশালে শিলাবৃষ্টিতে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করলেন আনিছুজ্জামান এমপি ত্রিশালে শিলাবৃষ্টিতে ব্যাপক ক্ষয়ক্ষতি জনগনের সেবা দিতে অফিস উদ্বোধন করলেন আনিছুজ্জামান এমপি

ত্রিশালে অবাধ্য সন্তানের যাবজ্জীবন সাজা চাইলেন অসহায় পিতা

  • আপডেট সময় বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৫৯ বার পড়া হয়েছে

 

মোমিন তালুকদার, নিজস্ব প্রতিবেদকঃ
ময়মনসিংহের ত্রিশাল পৌরসভার ১নং ওয়ার্ডের ৭৬ বছর বয়সী বৃদ্ধ শামছুদ্দিন তার ছেলে মাহাবুল (২৮) এর যাবজ্জীবন সাজা চেয়ে কাঁন্নারত অবস্থায় ত্রিশাল থানায় হাজির হয়ে মামলা দায়ের করার পর ঐ অবাধ্য সন্তান কে গ্রেপ্তারপূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ।
ছেলে মাহাবুল বৃদ্ধ অসুস্থ্য পিতা মাতার ভরণপোষণ তো দূরের কথা তার স্ত্রী সন্তানদেরকেও ভরণপোষণ না দিয়ে বৃদ্ধ বাবার মাথার উপর ছেড়ে দিয়েছে পরিবারের সকলের দায়িত্ব। ছেলের হাতে নির্যাতনের শিকার হয়েছেন এ পর্যন্ত একাধিকবার। শুধু তাই নয় অশ্লিল ভাষায় গালিগালাজ, বিভিন্নভাবে লাঞ্ছিত, শারিরীক ও মানষিক নির্যাতন চালাতো বিভিন্ন সময়। স্থানীয় বিভিন্ন স্থানে এর বিচার চাওয়ায় ছেলের হুমকিতে চরম নিরাপত্তাহীনতায় ভুগতেছিলেন হতভাগ্য এই পিতা।

অবাধ্য ছেলের উপযুক্ত বিচার চেয়ে বৃদ্ধ বাবা শামছুদ্দিন (০৪ ফেব্রুয়ারি) ত্রিশাল থানায় একটি অভিযোগ দায়ের করেন। পরে থানা পুলিশ বিষয়টি আমলে নিয়ে (পিতা মাতার ভরণপোষণ আইন- ২০১৩ এর- ৫ পিতা মাতার ভরণপোষণ না করিয়া বিভিন্নভাবে অন্যায় করার অপরাধ) ত্রিশাল থানার মামলা নং- ৩/১৯ গুরুত্বসহকারে রুজু করার পর সহকারী পুলিশ সুপার (ত্রিশাল সার্কেল) অরিত সরকার ও অফিসার ইনচার্জ (ওসি) কামাল হোসেন এর নির্দেশে ৩ঘন্টার মধ্যে তদন্তকারী কর্মকর্তা এসআই মঞ্জুরুল হক বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করে ছেলে মোঃ মাহাবুল কে স্থানীয়দের সহযোগিতায় গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করে।

স্থানীয় বাসিন্দা ও মামলা সুত্রে জানা যায়, ৭৬ বছর বয়সী বৃদ্ধ শামছুদ্দিন একজন গরীব অসহায় ব্যক্তি। বৃদ্ধ বয়সে বাবা মাকে ছেলের দেখা-শুনা ও ভরন-পোষণ করার কথা থাকলেও সে ভরন-পোষন না করিয়া উল্টো বাবা মার নিকট হতে প্রতিনিয়তই টাকা পয়সা জোর জুলুম করে নিয়ে যায়। বাধা নিষেধ করিলে নানাভাবে অত্যাচার ও মারধর করে।

(৩০ জানুয়ারি) সকালে নিজবাড়ি চৌচালা টিনের বসত ঘরের ভিতর মাহাবুল এর নিকট তার পিতা ভরন পোষনের জন্য কিছু টাকা চাইলে উত্তেজিত হইয়া অকথ্য ভাষায় গালমন্দ করতে করতে বসত ঘরে থাকা বিভিন্ন জিনিসপত্র বাইরাইয়া ভাংচুর করে বসত ঘর হইতে বের হইয়া যাইতে বলে তার বাবা মাকে। পরে বাহির হতে না চাইলে টানা হেছড়া করে কিল-ঘুষি মারতে মারতে বসত ঘর হইতে বাহির করে করে দেওয়ার পাশাপাশি বসত ঘরের দরজা বন্ধ করিয়া দেয় এবং খুন জখমের হুমকি সহ বিভিন্ন ধরনের ভয়ভীতি প্রদর্শন করে। আশপাশের স্থানীয় লোকজন শামসুদ্দিন ও স্ত্রী ফাতেমা খাতুনকে উদ্ধার করে স্থানীয়ভাবে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো ক্যাটাগরি
© All rights reserved © 2019 ’পল্লী সংবাদ’
Site Customized By NewsTech.Com