‘JUDO’ -কে হারিয়ে সেরার মর্যাদা “JUDS” এর

0
590

নিজস্ব প্রতিবেদক: বাংলা বিতর্কের ইতিহাসে দেশের প্রথম অনলাইন আন্ত: বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ‘Annashen Fundraiser IV 2020’ -এ চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (JUDS)। গত ১৬ এপ্রিল, ২০২০- এ অনুষ্ঠিত ফাইনালে তাঁদের প্রতিপক্ষ ছিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং অর্গানাইজেশন (JUDO)। ফাইনালের ফলাফলে ৫-০ ব্যালটে জুডো-কে হারিয়ে বাজিমাত করে ‘JUDS’।

‘জেইউডিএস সংশপ্তক’ -নামে প্রতিযোগিতায় অংশ নেন বিজয়ীরা। দলটির হয়ে বিতর্ক করেছেন ফারহান রহমান (আইবিএ-৪৫), তৌফিক আহমেদ অনিক (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৬), মীর হাসিবুল হাসান রিশাদ (দর্শন-৪৭)। প্রতিযোগিতায় শ্রেষ্ঠবক্তা নির্বাচিত হোন ফারহান রহমান। প্রতিযোগিতার স্পীকার র‍্যাংকিং এ ‘JUDS’ এর আধিপত্য দেখা গিয়েছে। স্পিকার র‍্যাংকিংয়ে ফারহান ২য়, অনিক ৩য়, রিশাদ ৬ষ্ঠ নির্বাচিত হোন।

বিজয়ী হবার পর সংগঠনটির সাধারণ সম্পাদক (প্রশাসন) রিফাত অন্তর বলেন,

“দেশের প্রথম অনলাইন আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় অনেকগুলো বিশ্ববিদ্যালয়ই তাঁদের দল নিয়ে অংশ গ্রহণ করেছিলো। সকল দলকে পেছনে ফেলে ফাইনালে শ্রেষ্ঠত্বের মর্যাদার লড়াইয়ে অংশ নিয়েছিলো আমাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরই দুটো দল, ‘JUDS’ এবং ‘JUDO’। এটি নিঃসন্দেহে আমাদের জাবিয়ানদের জন্য একটি গর্বের এবং আনন্দের ব্যাপার। এতে করে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো আমাদের জাহাঙ্গীরনগরের বিতার্কিকদের সম্পর্কে একটি ভালো বার্তা লাভ করবে। আমাদের দলের বিজয়ী সদস্যদের অভিনন্দন জানাই। সবশেষে এটুকুই বলবো, বর্তমানে দেশের পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। এমন অবস্থায় সকলেই ঘরে থাকুন, নিরাপদে থাকুন। নিজে ভালো থাকুন এবং দেশটাকেও ভালো রাখুন।”

উল্লেখ্য, প্রতিযোগিতায় প্রায় ১১ টি বিশ্ববিদ্যালয়ের ২০ টি বিতার্কিক দল অংশ নিয়েছিলো।

পোস্টটি ভালো লাগলে শেয়ার করুন

আপনার মতামত কমেন্টস করুন